অবতক খবর,৫ ডিসেম্বরঃ ডাকাতি করতে এসে পুলিশের হাতে ধরা পরল পাঁচজনের একটি ডাকাত দল। তারা সকলেই রাজস্থানের বাসিন্দা বলে জানা গিয়েছে। ফলে ডাকাতি রুখে দিয়ে, বড় সাফল্য মিললো জেলা পুলিশের।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সূত্রে রাতেই হাবরা থানার পুলিশের কাছে খবর আসে, হাবরা স্টেশন মোড় এলাকায় একটি সোনার দোকানের পেছনে ডাকাতি করার উদ্দেশ্যে বেশ কয়েকজন জড় হয়েছে।

খবর পাওয়া মাত্রই হাবড়া থানার পক্ষ থেকে পুলিশের একটি বিশেষ দল গঠন করে, ওই এলাকা ঘিরে ফেলা হয়। এরপরই ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া ওই দলটিকে ধরা হয়। গ্রেপ্তার করা হয় পাঁচজনকে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় গ্যাস কাটার, গ্যাস সিলিন্ডার ও অক্সিজেন সিলিন্ডার সহ শাবল ও লোহার রড। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত পাঁচজনের বাড়ি রাজস্থানের বানসারা জেলায়। ধৃতদের নাম সুরজ চারপোটা, হরিশ চারপোটা, হরিশ নিনামা, বিকাশ দামর, নিতীশ চারপোটা। এদিন অভিযুক্ত সকলকে ১০ দিনের পুলিশ হেফাজত চেয়ে বারাসাত আদালতে পাঠানো হয়।

এর আগে এলাকায় যে সকল চুরির ঘটনা ঘটেছে তার সঙ্গেও এরা কোন ভাবে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে পাঁচজনের মধ্যে একজন, ঘটনার দুদিন আগে এসে ঘটনাস্থল দেখে রেইকি করে যায়। রাজস্থান থেকে বাংলায় এসে এ ধরনের কান্ড ঘটানোয় রীতিমত অবাক হয়ে পড়েছেন এলাকার বাসিন্দা সহ প্রশাসনের কর্তা ব্যক্তিরাও।