হক জাফর ইমাম :: অবতক খবর :: মালদা ::রাস্তায় কুড়িয়ে পাওয়া মানি ব্যাগ ভর্তি টাকা ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন এক সিভিক ভলেন্টিয়ার। জানা গেছে মঙ্গলবার রাতে রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা ভর্তি মানিব্যাগ ফিরিয়ে দিল মালিককে।অন্যদিনের মতো মঙ্গলবারও মালদা শহরের ব্যস্ততম এলাকা পোস্ট অফিস মোড়ে ডিউটিতে যোগ দেন দিবাকর মন্ডল নামে এক সিভিক ভলেন্টিয়ার। তার বাড়ি মালদা ইংরেজবাজার থানার ৫২ বিঘা এলাকায়।

ট্রাফিকের ডিউটি করার সময় রাস্তায় একটি মানিব্যাগ পড়ে থাকতে দেখেন তিনি। প্রায় ২০০০ টাকা নগদ, দুটি এটিএম কার্ড, ড্রাইভিং লাইসেন্স সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাগজ ছিল ওই মানিব্যাগে।সততার পরিচয় দিয়ে ওই মানি ব্যাগে থাকা একটি নম্বরে ফোন করেন সিভিক ভলেন্টিয়ার।

মালদা শহরের বাঁশবাড়ী এলাকার বাসিন্দা অর্ঘ্যদীপ বসাক নামে এক যুবকের মোবাইলে ফোন যায়।ফোন পেয়ে অর্ঘ্যদীপ মঙ্গলবার রাতে হাজির হন পোস্ট অফিস মোড়ে।তার আইডি প্রুফ দেখে তার হাতে মানিব্যাগ ফিরিয়ে দেন সিভিক ভলেন্টিয়ার দিবাকর মন্ডল।

পরিবারের অভাব রয়েছে। রয়েছে বাবা-মা স্ত্রী-পুত্র কিন্তু বিন্দুমাত্র লোভ হয়নি তার। তার চোখে-মুখে সততা লক্ষ্য করা গিয়েছিল এদিন রাতে। সকলের সামনে টাকা ভর্তি মানি ব্যাগটি অর্ঘ্যদীপের হাতে ফিরিয়ে দেয় ওই সিভিক ভলেন্টিয়ার।এর পাশাপাশি রাস্তায় পড়ে থাকা একটি এন্ড্রয়েড মোবাইল সেটও এক মহিলার হাতে তুলে দিয়েছিল ওই সিভিক ভলেন্টিয়ার।

তার এই ব্যবহারে আপ্লুত শহরবাসী। পরিবারের অভাব থাকলেও লোভে পড়েননি তিনি। মঙ্গলবার বিকেলে কুড়িয়ে পাওয়া একটি এন্ড্রয়েড মোবাইল এক মহিলাকে ফিরিয়ে দিয়েছিলেন। তারপর রাস্তায় পড়ে থাকা টাকাভর্তি মানিব্যাগ ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন ওই সিভিক ভলেন্টিয়ার। তাকে কুর্ণিশ জানায় পোস্ট অফিস মোড়ে উপস্থিত সকলে।