অবতক খবর,২৫ জানুয়ারি: চোপড়া BLRO অফিসে টাকার বিনিময়ে অবৈধভাবে জমির রেকর্ড কাটিয়ে অন্যের নামে করে দেওয়ার প্রতিবাদে সরব হয় জমির মালিকেরা। মঙ্গলবার দুপুরের এই ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় চোপড়ার ভূমি দপ্তরে। উত্তেজনার খবর পেতেই চোপড়া থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

স্থানীয় সূত্রে জানা যায় দীর্ঘ কয়েক বছর ধরে চোপড়া ব্লকের BLRO অফিসে বৈধ জমির দলিল এবং কাগজ পত্র থাকা সত্ত্বেও অবৈধভাবে অফিসের একাংশের কর্মীরা ঘুষের বিনিময়ে অন্যের নামে রেকর্ড করে দেওয়ার অভিযোগে অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের দাবি অবিলম্বে এই দূর্নীতি বন্ধ না করলে বৃহত্তর আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার হুঁশিয়ারি দেন জমির মালিকেরা।

যদিও চোপড়ার ভূমি দফতরের অধিকর্তা জানান একটা জমি নিয়ে দুই পক্ষ দাবি জানিয়েছিলেন। আমি RO সাহেবকে দুই পক্ষের কাগজ পত্র দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেই। কিন্তু কিছু লোক নিজেদের প্রভাব খাটিয়ে এবং ভয় দেখিয়ে সঠিক কাজের ক্ষেত্রে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করে।

তা সত্ত্বেও আমরা দুই পক্ষের লোকজন কে কাগজ পত্র নিয়ে আসতে বলি এবং কাগজ পত্র দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। তৃণমূল নেতা সামসুল হক বলেন চোপড়া ভুমি দপ্তর ঘুঘুর বাসায় পরিনত হয়েছে। এখানে টাকার বিনিময়ে অবৈধভাবে জমির রেকর্ড কাটিয়ে অন্যের নামে রেকর্ড করে দেওয়া হচ্ছে। মানুষ দূর্ভোগে পড়ছে‌। টাকা দিলেই যে কোনো লোকের জমি অন্যের নামে রেকর্ড হয়ে যাচ্ছে। আর এর পিছনে কাজ করছে এক দালাল চক্র। তাদের জোর জুলুমে অফিসে কোনো কাজ ঠিকমত হচ্ছে না। আমরা এর প্রতিকার চাইছি।