অবতক খবর,২৯ জুলাই: তৃণমূলের তাবড় নেতা ও জেলা সাধারন সম্পাদক সুবোধ অধিকারীর উপরেই ভরসা রাখল দল। আসন্ন নির্বাচনকে সামনে রেখে কিছুদিন আগেই দলে যে রদবদল হয়েছিল,তাতে অনেকেই নতুন করে দায়িত্ব পেয়েছেন। ঠিক সেইরকমই উত্তর চব্বিশ পরগণা জেলার যুব সভাপতি পদে আসীন হয়েছেন দেবরাজ চক্রবর্তী এবং চেয়ারম্যান পদ পেয়েছেন নির্মল ঘোষ। তবে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন যে এবার হয়তো উত্তর চব্বিশ পরগণা জেলায় অবজারভার পদটি উঠে যাবে। সেই সঙ্গে সুবোধ অধিকারীকে নিয়েও আশঙ্কা প্রকাশ করেছিলেন রাজনৈতিক মহল। কারণ তিনি ব্যারাকপুরের তৃণমূল অবজারভার ছিলেন এবং স্পেশাল অবজারভার ছিলেন ভাটপাড়ার। তাঁর কর্মী সমর্থকদের মধ্যে একটা ধোঁয়াশা তৈরি হয়।

কিন্তু গতবছর ২৩শে মে-র পর গেরুয়া বাহিনী যেভাবে তান্ডব চালিয়েছিল, সেই সময় ১৪ই জুন যখন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কাঁচরাপাড়ার মাটিতে পা রেখেছিলেন তখন সুবোধ অধিকারী তাঁকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রকে আগের জায়গায় ফিরিয়ে দেবেন। আর তিনি কথা অনুযায়ী কাজ শুরু করে দেন। এক এক করে সমস্ত ক্লাব, পার্টি অফিস পুনরুদ্ধার করেন এবং দলের পুরোনো কর্মীদের মনে সাহস জুগিয়ে দলে ফিরিয়ে আনেন।

তবে সম্প্রতি দলে যে রদবদল হল তাতে সুবোধ অধিকারীকে কোন দায়িত্ব দেওয়া হয়নি,এই নিয়ে গুঞ্জন শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে।
তবে গতকাল জ্যোতিপ্রিয় মল্লিক,নির্মল ঘোষ, পার্থ ভৌমিক, দীনেশ ত্রিবেদী, নারায়ণ গোস্বামী তাঁরা সকলে মিলে আলোচনা করেন এবং যেহেতু এখন অবজারভার পদ বলে কিছু নেই সেহেতু সুবোধ অধিকারীকে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ইনচার্জ এর দায়িত্ব দিয়েছেন। এর পাশাপাশি তিনি ভাটপাড়ার স্পেশাল ইনচার্জ পদে রয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন,”দলের প্রতি আমার অগাধ বিশ্বাস। কারণ আমি জানি দল দায়িত্ব দিন বা না দিন,আমি দলের একজন কর্মী। আর আমি দলের একজন কর্মী হয়ে কাজ করব। আর ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে বিজেপি সাংসদ অর্জুন সিং-কে আমরা গুন্ডা রাজ কায়েম করতে দেব না। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে আমরা তৃণমূলকে আবার ফিরিয়ে আনবো এবং আমরা মানুষকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, এই লোকসভা কেন্দ্রে আমরা পুনরায় শান্তি সম্প্রীতি ফিরিয়ে আনব। আমরা সেই কথা রেখেছি। আর আজকের তারিখে দাঁড়িয়ে মানুষ নিজের বাড়িতে শান্তিতে বসবাস করছেন। নাহলে এই গুন্ডা অর্জুন সিং ব্যারাকপুর অঞ্চলকে অশান্ত করে রাখত এবং এই লকডাউনেও অঞ্চলে সন্ত্রাস সৃষ্টি করত। কিন্তু আমি সেটা হতে দেব না। আমার উপর আস্থা রাখার জন্য আমি দলের কাছে কৃতজ্ঞ এবং আমার উচ্চ নেতৃত্বদের ধন্যবাদ জানাই।”