অবতক খবর,২৯ আগস্টঃ জেলার দাবিতে ১৬০ কিলোমিটার পথ হাঁটতে গিয়ে অসুস্থ হয়ে ইসলামপুরের এক বেসরকারি নার্সিং হোমে চিকিৎসাধীন রেজা কমিটির কর্নাধর মাসরুল আলম।

উল্লেখ্য গত ২৩ শে আগস্ট ইসলামপুরকে আলাদা জেলা করার দাবিতে চোপড়ার সোনাপুর এলাকা থেকে রায়গঞ্জের কর্ণজোড়া জেলা শাসক দপ্তর পযন্ত প্রায় ১৬০ কিলোমিটার পথ হাঁটতে শুর করে রেজা কমিটি সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন গুলি। এমনকি এই দাবিকে সমর্থন করে কংগ্রেসের ব্লক সভাপতি সাদিকুল ইসলাম ও এই পদযাত্রায় অংশ নেন। এবং জেলা করার দাবিতে তিনিও এই আন্দোলন সামিল হন।

অন্যদিকে দীর্ঘদিন ধরেই ইসলামপুর কে আলাদা জেলা করার দাবিতে আন্দোলনে নামেন বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক সংগঠন গুলি। এমনকি ইসলামপুরের বিধায়ক আব্দুল করিম চৌধুরীও ইসলামপুর কে আলাদা জেলা করার দাবি তুলেছেন। বেশ কিছু দিন আগেই রাজ্যে নতুন সাতটি জেলার নাম ঘোষণা করেছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করা হয়নি ইসলামপুরে নাম। ফলে বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক সংগঠনের তরফ থেকে আন্দোলন শুর করে। বাদ দেননি রেজা কমিটি নামে এই স্বেচ্ছাসেবী সংগঠনও। তারাও ইসলামপুর কে আলাদা জেলা করার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এবার এক অভিনব আন্দোলনে নেমে ছিলেন তারা। চোপড়ার সোনাপুর থেকে রায়গঞ্জ জেলা শাসক দপ্তর পযন্ত প্রায় ১৬০ কিলোমিটারের ও বেশি পথ হেঁটে উত্তর দিনাজপুর জেলা শাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে ইসলামপুরকে জেলা করার দাবিতে শারকলিপি প্রদান করেন তিনি।

অন্যদিকে নির্দিষ্ট সময়ের মধ্যে পৌছানোর তাগিতে রাতেও হাঁটেন তারা। এবং ১৬০ কিলোমিটার পথ হাঁটার পর অসুস্থ হয়ে পরেন তিনি। এবং তার পায়ের অবস্থা খুবই খারাপ হয়ে গিয়েছে। এমনকি পায়ের চার দিকে ফস্কা মেরে দিয়েছে। এছাড়াও একাধিক শারীরিক সমস্যা নিয়ে ইসলামপুরের এক বেসরকারি নার্সিং হোমে ভর্তি হন তিনি। তার অসুস্থতার খবর পেয়ে তাকে দেখতে নার্সিং হোমে হাজির হন ইসলামপুর ব্লক কংগ্রেসের সভাপতি সাদিকুল ইসলাম। এবং তাকে ফুলের তোরা দিয়ে সংবর্ধনা জানানোর পাশাপাশি তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন তিনি।