অবতক খবর,৫ জানুয়ারি: ২০১৯-এ গোটা বিশ্বের কাছে নয়া ত্রাস হিসেবে আত্মপ্রকাশ করেছে করোনা (Corona)। এরপর ২০২০ এবং ২০২১-এ ভারত-সহ গোটা বিশ্বজুড়ে আতঙ্ক তৈরি করে এই মারণ ভাইরাস। ২০২১-এর শেষের দিক রূপ বলে করোনাই হয়েছে ওমিক্রন (Omicron)। যা নিয়েও ত্রস্ত সাধারণ মানুষ।

স্বাস্থ্য মন্ত্রকের বুধবারের রিপোর্ট বলছে, এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত হয়েছেন ২১৩৫ জন। মহারাষ্ট্র এবং দিল্লিতে সবচেয়ে বেশি আক্রান্ত। সংখ্য়াটা যথাক্রমে ৬৫৩ এবং ৪৫৪ জন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। মৃত্যু হয়েছে ৫৩৪ জনের। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন।

বিশেষজ্ঞরা আগেই বলছেন, ডেল্টার মতো মারাত্মক নয় ওমিক্রন (Omicron)। করোনার এই নয়া প্রজাতির মারণ ক্ষমতা কম। তবে এটা ছড়ায় দ্রুত। এবার ভারতে ওমিক্রন সংক্রমণ নিয়ে এবার নয়া তথ্য দিলেন ওয়াশিংটন বিশ্ববিদ্য়ালয়ের হেলথ ম্যাট্রিক্স সায়েন্স বিভাগের প্রধান Dr Christopher Murray।

করোনা সামাল দিতে সদা সতর্ক ভারতের স্বাস্থ্য মন্ত্রক। অন্যান্য বহু দেশের সঙ্গে পরিস্থিতি সামাল দিয়েছে কেন্দ্র এবং রাজ্য সরকারগুলো।

Dr Christopher Murray বলেন, ওমিক্রনের (Omicron) প্রভাবে ২ মাসে গোটা বিশ্বে প্রায় ৩ বিলিয়ন মানুষ করোনা আক্রান্ত হতে পারেন।

Dr Christopher Murray আরও বলেন, ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্য়া হতে পারে ডেল্টার মতোই। জানুয়ারির শেষে কিংবা ফেব্রুয়ারির শুরুতে শীর্ষে পৌঁছতে পারে সংক্রমণ।