অবতক খবর,২০ আগস্ট,বাঁকুড়া:- অতী বৃষ্টির জলের তোড়ে ভাঙল শালী নদীর উপর থাকা একটি বাঁশের সাঁকো। আজ সকালে শালী নদীর উপর পাত্রসায়ের ব্লকের বেলুট রসুলপুর এলাকায় থাকা একটি বাঁশের সাঁকো আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এরফলে ওই সেতু দিয়ে যাতায়াত বন্ধ হয়ে যায়। বাঁকুড়ার পাত্রসায়ের ব্লকের বেলুট রসুলপুর এলাকায় গোস্বামীগ্রামের কাছে শালী নদীর উপর একটি বাঁশের সাঁকো রয়েছে। এই সাঁকো দিয়ে পুর্ব বর্ধমান থেকে শর্ট কাটে পৌঁছানো যায় বাঁকুড়ার পাত্রসায়ের ব্লকের মামুদপুর, ভগবতীপুর, সালখারা, দধার সহ বিভিন্ন গ্রামে। নিত্যদিনের প্রয়োজনে এই সাঁকো দিয়েই যাতায়াত করেন ওই দশ বারোটি গ্রামের মানুষ। নিম্নচাপের জেরে গতকাল থেকে বৃষ্টি শুরু হয় বাঁকুড়ায়। তার জেরে অন্যান্য নদীর মতোই জল বাড়তে শুরু করে শালী নদীতে। জলস্তরের উচ্চতা বৃদ্ধির জেরে ডুবে যায় বাঁশের সাঁকো।

এরফলে ওই সাঁকো দিয়ে যাতায়াত গতকাল রাত থেকেই বন্ধ হয়ে যায়। আজ সকালে জলের তোড়ে আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সাঁকোটি। জলের তোড়ে ভেসে যায় সাঁকোটি। স্থানীয়দের দাবী বাঁশের সাঁকোর জায়গায় নতুন পাকা সেতু তৈরী হলে তবেই পাকাপাকিভাবে মিটবে এই সমস্যা।

স্থানীয় বেলুট রসুলপুর গ্রামপঞ্চায়েত প্রধান জানিয়েছেন পাকা সেতু তৈরীর প্রক্রিয়া শুরু হয়েছে। মাটি পরীক্ষার কাজও হয়ে গেছে। খুব শিঘ্র সেতু তৈরীর কাজ শুরু হবে।