অবতক খবর , সম্পা ভট্টাচার্য্য , জলপাইগুড়ি :- আলিপুরদুয়ারের জয়গাঁতে একটি পানের দোকানে বিক্রির জন্য রাখা বেআইনি পেট্রোল এর বোতল থেকে আগুন লেগে এক যুবতীর মৃত্যু ঘটে। তার পরেও জেলার বিভিন্ন জায়গায় বেআইনিভাবে পেট্রোল বিক্রি চলছে।পানের দোকান থেকে চায়ের দোকানেও মিলছে পেট্রোল।

 

এই ঘটনার পর বেআইনি পেট্রোল বিক্রি রুখতে জেলা জুড়ে বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে পুলিশ ।বৃহস্পতিবার আলিপুরদুয়ারের খোয়ার ডাঙ্গা বাজারে কামাখ্যাগুড়ি ফাঁড়ির ওসির নেতৃত্বে অভিযান চালানো হয়।

তাতে বেশকিছু বেআইনি পেট্রোল উদ্ধার হয়। ঘটনাস্থল থেকে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ । গতকাল শামুকতলা এলাকাতেও পুলিশি অভিযানে প্রচুর বেআইনি পেট্রোল উদ্ধার হয়েছে। কিন্তু জয়গাঁও এর মর্মান্তিক ঘটনার পরেও সচেতন হয়নি বেআইনি পেট্রোল বিক্রেতারা ।তারা তাদের দোকানের ভেতরে অবৈধভাবে মজুদ করে রাখছে পেট্রোল। এই মজুদের কারনে যেকোন সময়ে ঘটে যেতে পারে জয়গাঁর মত বড় দুর্ঘটনা ।এক পেট্রোল পাম্পের মালিক সঞ্জীব নার্জিনারী জানান এইভাবে বোতলবন্দী করে পেট্রোল বিক্রি করা সম্পূর্ণ বেআইনি ।এখন খুব অল্প দূরত্বে প্রচুর পেট্রোল পাম্প আছে। তারপরও কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফার কারণে অবৈধভাবে পেট্রোল মজুদ করে বিক্রি করে ।

প্রশাসনের এটা অবিলম্বে দেখা উচিত। খোয়ার ডাঙ্গা ব্যবসায়ী সমিতির সম্পাদক অনুকূল তালুকদার বলেন এভাবে পেট্রোল বিক্রি করা বেআইনি ঠিকই ,কিন্তু এলাকায় প্রচুর গাড়ি ঘোড়া চলে কাছাকাছি কোন পাম্প নেই। তাই প্রশাসনের কাছে দাবী রাখছি পেট্রল পাম্প স্থাপনের। এখন দেখার পুলিশি অভিযানের পর কত দিন বন্ধ থাকে এই বেআইনি পেট্রোলের কারবার।