অবতক খবর,২৯ মার্চঃ বিভিন্ন প্রান্তের ব্লাড ব্যাংকে রক্তের অকাল দেখা দিয়েছে। কিছুটা হলেও রক্তের ঘাটতি মেটাতে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ঝাপিয়ে পড়েছেন। ব্লাড ব্যাংকগুলিতে অক্সিজেন দিয়ে চলেছেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

জানা যায় সুতি থানার অন্তর্গত ভিলিয়ান গ্রামের তানজিলা বিবি নামে এক মুমূর্ষু রোগী হিমোগ্লেমের মাত্রা কম থাকায় ভর্তি হয় জঙ্গিপুর মহকুমা হাসপাতালে। রাত্রি বারোটার সময় রক্তের প্রয়োজন পড়লে জঙ্গিপুর ব্লাড ব্যাংকে রক্ত স্টক না থাকায় রক্ত খোঁজাখুঁজি করে সেই সময় কিছু রক্তের দালাল রোগীর পরিবারের কাছে তিন হাজার টাকার বিনিময়ে রক্ত বিক্রি করেন। তারপরে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের হাতে ধরা পড়ে ওই রক্তের দালাল।

স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের কাছ থেকে জানা যায় মুমূর্ষু রোগী তানজিলা বিবির রক্তের জরুরী ভিত্তিতে প্রয়োজন ছিল সেই কথামাত জঙ্গিপুর মহকুমা হাসপাতালের সুপার অবিনাশ কুমার তিনি সমাজসেবী শাহাদাত হোসেনকে রক্তের জন্য জানান এবং সেই কথামতো রক্ত দিতে পৌঁছে যায় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ব্লাড ব্যাঙ্কে পৌঁছাতেই রোগীর পরিবার তাদেরকে জানান এক দালাল তাদের কাছ থেকে তিন হাজার টাকা নিয়েছে। তারপরেই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অভিযোগ পেয়েই ওই দালালদের হাতেনাতে ধরে এবং খবর দেওয়া হয় রঘুনাথগঞ্জ থানায়। তড়িঘড়ি ছুটে আসে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। ঘটনায় হাসপাতাল চত্বরে চাঞ্চল্য সৃষ্টি হলে রঘুনাথগঞ্জ থানার পুলিশ এসে তা নিয়ন্ত্রণ আনে।