অবতক খবর, রাজীব মুখার্জী, হাওড়া :: ব্যবসায়ীকে গুলি চালানোর ৮ দিনের মাথায় অবশেষে জগাছা শুট আউট কাণ্ডের কিনারা করল পুলিশ।মূল অভিযুক্ত শঙ্কর কর্মকার ধরা পড়ল পুলিশের জালে।ফ্রেফতার তার আরেক সহযোগী রিকু।এই ঘটনায় আগে আরো তিনজনকে গ্রেফতার করা হয়।আজ ধৃতদের নিয়ে এসে ঘটনার পুনর্নির্মাণ করানো হয়।গত ২৫ আগস্ট ইছাপুর এলাকায় এক ছাট লোহার ব্যবসায়ীকে গুলি করে শংকর ও তার দকবল।গুলি লাগলেও অল্পের জন্য তিনি বেঁচে যান।তলাবাজির টাকা না পেয়ে গুলি চাইলয়েছিল বলে পুলিশের কাছে স্বীকার করে অভিযুক্তরা।পালাবার সময় তারা এক ব্যক্তির মাথায় বন্দুক ঠেকিয়ে বাইক ছিনতাই করে পালায়।অপরাধে ব্যবহার করা আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ।

প্রসঙ্গত গত ২৬ শে আগস্ট জগাছা থানার পুলিশ মনোজ রাজু ও আবিদ নামে তিনজনকে গ্রেফতার করে।শংকরের সন্ধানে এদের নিয়ে তল্লাশি চালানো হয় বিভিন্ন জায়গায়। ইছাপুর এলাকায় সুনীল ভৌমিক নামে এক ছাট লোহার ব্যবসায়ীকে গুলি করে শংকর ও তার দলবল।পালাবার সময় মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে এক ব্যক্তির থেকে বাইক ছিনতাই করে এই দুস্কৃতিরা।কিছুদিন আগে এদের দলের দীনেশ নামে এক দুষ্কৃতি গুলিবিদ্ধ হয়।আশঙ্কাজনক অবস্থায় সে এখন হাসপাতালে চিকিৎসাধীন।ধৃতেরা পুলিশকে জানায় যে দীনেশের চিকিৎসার জন্য টাকা যোগাড় করা হচ্ছিল।

প্রসঙ্গত এই ব্যবসায়ীকে গুলি চালিয়ে হত্যার চেষ্টা করে তারই দলের সদস্যরা।। সুনীল ভৌমিক এক বাবরি ব্যবসায়ীকে তার গোলার মধ্যেই গুলি চালায় দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাওড়া জেলা হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।টাকা আদায়ের জন্যই তাকে গুলি চালায় বলে জানা গেছে।এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ওই এলাকায় শ্রীকান্ত গায়েন নামে এক ব্যক্তির বাইক ছিনতাই হয়।মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে বাইক ছিনিয়ে নিয়ে পালায় দুই দুষ্কৃতী।বাইক করে পালাবার পর দুই দুস্কৃতির ছবি পাওয়া যায় সিসিটিভি তে।

অনুমান করা হয় ব্যবসায়ীকে গুলি চালাবার পর বাইক ছিনতাই করে ওই দুস্কৃতিরা।অন্যদিকে এই এলাকায় আর এক বাবরি ব্যবসায়ীকে টাকা চেয়ে হুমকি দেওয়া হয়।একসময় এই এলাকায় ছাট লোহা নিয়ে প্রায় গোলমাল লেগে থাকত।চলত গুলি বোমাবাজি।কয়েকবছর তা বন্ধ থাকলেও ফের শুরু হয়েছে তোলাবাজি।

বাবরি ব্যবসায়ী ও প্রমোটর দের থেকে তোলা চেয়ে আসছে হুমকি।স্বাভাবিক ভাবে ছড়িয়েছে আতঙ্ক।আজকের ঘটনায় শঙ্কর নামে এক দুস্কৃতির নাম উঠে আসছে।জেল থেকে ছাড়া পাবার পর আলাদা দল করে এলাকায় অপরাধ চালাচ্ছে এই দুষ্কৃতীরা। আজকে এই ঘটনার সাথে যুক্ত মূল অভিযুক্তকে গ্রেফতার করে ও ধৃতদের থেকে ঘটনার সমস্ত তথ্য জানার চেষ্টা করছে তদন্তকারী আধিকারিকরা। ঘটনার সম্ভাব্য সমস্ত দিক খতিয়ে দেখা হয়েছে বলে হাওড়া সিটি পুলিশ সূত্রের খবর।