নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২৪শে,নভেম্বর :: উত্তর দিনাজপুর :: গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা কাবাডি বা হা ডু-ডু দেখতে চোপড়া ব্লকের নাকসরগাচ্ছ গ্রামের মাঠে শনিবার সন্ধ্যায় উপস্থিত হয়েছিল হাজারো দর্শক। নাকসর গাচ্ছ ফাইভ স্টার ক্লাবের উদ্যোগে আয়েজিত খেলার উদ্বোধন করেন চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহঃ আজহারউদ্দিন। প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদ মেম্বার আজিত রহমান, লক্ষীপুর অঞ্চল প্রেসিডেন্ট জামালউদ্দিন সহ আরো অনেকে ।

রায়গঞ্জ, হেমতাবাদ, জলপাইগুরি, কোচবিহার, চোপড়া ব্লক সহ বিভিন্ন স্থান থেকে ২৬ টি টিম অংশ নেয় । কাবাডি কোর্টের খেলোয়ারদের হাঁকডাকে কিছুটা সময়ের জন্য হলেও হৃদয় ছুয়েছে এই জনপ্রিয় খেলাটি। কাবাডি খেলোয়াড়দের নৈপুন্য দেখে উপস্থিত দর্শকরা করতালি ও আনন্দ উল্লাস করে স্বাগত জানায়। খেলায় উপস্থিত দর্শকদের আনন্দের মাত্রা বহু গুন বেড়ে যায়।

নাকসরগাচ্ছ ফাইভ স্টার ক্লাবের সদ্যস মঞ্জুর আলম বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা কাবাডি টিকিয়ে রাখতে এলাকার যুবসমাজ প্রতিবছর এ খেলাটির আয়োজন করে । এ খেলায় খেলোয়াড় প্রতিপক্ষের কোর্টে হানা দিয়ে স্পর্শ কিংবা ধস্তাধস্তির পর নিজ কোর্টে ফিরে আসতে পারলে পয়েন্ট অর্জন করে।

পক্ষ তার বিপক্ষের প্রত্যেক খেলোয়াড়কে আউট করার সুবাদে একটি করে পয়েন্ট লাভ করে। বিপক্ষ দলের সমস্ত খেলোয়াড়কে আউট করতে পারলে অতিরিক্ত ২ পয়েন্ট পায়। নির্ধারিত সময়ের মধ্যে যে দল বেশি পয়েন্ট অর্জন করবে খেলায় সে দলই জয়ী হবে। খেলা শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরুস্কার তোলে দেন। খেলায় বিজয়ী হয় রায়গঞ্জ, রানার্স টিম নাকসরগাচ্ছ ।