অবতক খবর,১ জুনঃ পানিহাটি দন্ড মহোৎসব এবছর পদার্পণ করল ৫০০ তম বর্ষে। গত বছর এই দন্ড মহোৎসবে প্রাণ হারিয়েছিলেন তিনজন পূর্ণার্থী। তারপরেই চলতি বছরে দন্ড মহোৎসবকে ঘিরে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। বেশ কয়েকদিন ধরেই পুলিশ প্রশাসন পানিহাটি পৌরসভা ভিডিও এবং জেলাশাসকের উদ্যোগে কয়েক দফা আলোচনার পর বেশ কিছু নিয়ম শৃঙ্খলা জারি করা হয়েছে। তীব্র গরমের মধ্যে দিয়ে এ বছর দন্ড মহোৎসব সুসম্পন্ন করাই প্রশাসনের প্রধান লক্ষ্য।

আজ ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগর পাল সপরিষদ সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখলেন, এছাড়াও ছিলেন পানিহাটি বিধায়ক নির্মল ঘোষ পৌর প্রধান মলয় রায়।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নগরপাল অলোক রাজুরিয়া জানালেন গত বছরের দুর্ঘটনা কথা মাথায় রেখে প্রশাসনের তরফ থেকে সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে যাতে পূর্ণার্থীরা নিমবিধির মধ্য দিয়ে তাদের পুজোপাঠ করতে পারেন সেদিকেই বিশেষ নজর দেওয়া হয়েছে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। রাস্তার বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি অস্থায়ী বিশ্রামাগার করা হয়েছে, ব্যবস্থা রাখা হয়েছে চিকিৎসা পরিষেবারে।

বিধায়ক নির্মল ঘোষ জানালেন,লক্ষাধিক মানুষের উপস্থিতি হওয়ায় এই দন্ড মহোৎসবকে ঘীরে। গত বছরের দুর্ঘটনার পুনরাবৃত্তি এড়ানোর জন্যই মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী পুলিশ প্রশাসন সহ জেলা প্রশাসন ও পৌর প্রশাসন লাগাতার কাজ করে চলেছে।