অবতক খবর,১৪ ফেব্রুয়ারি: বিশ্বব্যাপী এই দিনটি পালিত হচ্ছে ভালবাসার দিন হিসেবে। এই দিন প্রেমিক প্রেমিকার সম্পর্কের কথা বিশেষভাবে আলোচিত হয়।

ভারতবর্ষে আজ এই দিনটি দেশ ভালবাসার উৎসব। এই দিন ১৪ই ফেব্রুয়ারি ২০১৯ ভারত সুরক্ষার মন্ত্রে দীক্ষিত ৪৯ জন জওয়ান জঙ্গী আক্রমণে শহীদ হন। আরো বহু সেনা গুরুতর জখম হন। এই নিহত শহীদদের মধ্যে পশ্চিমবঙ্গের নদীয়া জেলা এবং হাওড়া জেলার দুজন বীর জওয়ান ছিলেন। আজকের এই দিনটি বিশেষ শোক দিবস এবং কারা দিবস। দেশপ্রেমের জন্য এই সেনানীরা শহীদ হয়েছিলেন। তাঁদের স্মরণ করে আজ চতুর্থতম শহীদ দিবস পালন করলেন শহীদ বিআরএস ট্রাস্টের সদস্য ও কর্মীরা।

 

এদিন শহরের কেন্দ্রীয় অঞ্চল কালীনগর রোড থেকে প্রায় শতাধিক দেশপ্রেমী মানুষ মোমবাতি হাতে কালীনগর রোড থেকে বেরিয়ে গান্ধীমোড়ে গান্ধীমূর্তির পাদদেশে তাদের প্রজ্বলিত

্মোমবাতি স্থাপন করেন এবং শহীদদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করেন। কাঁচরাপাড়ার শহরের কেন্দ্রীয় অঞ্চলে এটিই ছিল একটি উল্লেখযোগ্য শোক ও শ্রদ্ধাজ্ঞাপনের জন-উদ্যোগ। এ বিষয়ে বিআরএস ট্রাস্টের অন্যতম চন্দন রায় বলেন যে, ভালোবাসা শব্দটি দেশপ্রেমের মধ্যে লুকিয়ে আছে। দেশপ্রেমই হচ্ছে প্রকৃত ভালোবাসা। যারা দেশ এবং দেশের সুরক্ষার জন্য প্রাণ দিচ্ছেন,তারা দেশ এবং দেশের মানুষকে ভালোবাসেন। এর চেয়ে বড় ভালোবাসা আর হতে পারে না। আপনার,আমার, আমাদের পারিবারিক যে ভালবাসা সেটা একটা ব্যক্তিগত গন্ডির মধ্যে আবদ্ধ। তারমধ্যে সংকীর্ণতার বেড়া রয়েছে। কিন্তু দেশপ্রেম সর্বজনীন এবং সার্বজনীন। এর উপর কোন ভালোবাসা নেই। দেশের জাতির দেশের শহীদ বীরদের শ্রদ্ধা জানানোর জন্য আমরা আজ চার বছর ধরে এই দিবসটি পালন করছি।