রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::    কোয়ান্টারইন সেন্টারে অন্য পঞ্চায়েত এলাকার মানুষকে থাকতে দিতে নারাজ এলাকাবাসী। আজ সকালে সলপ-২ ও সলপ-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মধ্যে বিবাদকে কেন্দ্র করে সলপ-২ নম্বর গ্রামপঞ্চায়েত প্রধানের ও পঞ্চায়েত সদস্যের বাড়ি ভাঙচুর করলো এলাকাবাসী। তাদের অভিযোগ ২ নম্বর পঞ্চায়েতের কোয়ান্টারইন সেন্টারে অন্য এলাকার লোককে থাকতে দেওয়া হচ্ছে। এতে ওই এলাকার যারা বাসিন্দা তাদের জায়গা হচ্ছে না। তাই তাদের দাবি এলাকা ভিত্তিক কোয়ান্টারইন সেন্টারে এলাকার লোকেদেরকেই থাকার ব্যবস্থা করতে হবে পঞ্চায়েতকে।

সলপ-২ গ্রাম পঞ্চায়েতের প্রধানের স্বামী ও সলপ-২ এলাকার কার্যকরী সভাপতি গোপাল নস্কর জানান একটি পরিজায়ি পরিবারকে কোয়ান্টারইন সেন্টারে রাখা নিয়ে এই বিবাদ। বিরোধী দলের লোকেরা ওই সেন্টারে গিয়ে অশান্তি করার চেষ্টা করে। রাতে তার বাড়িতে ইঁট ছোঁড়ে। ডোমজুর থানার পুলিশকে জানানো হলে তারাও ঘটনাস্থলে আসে। তাদের ওপরেও আক্রমণ হয়। এই ঘটনা নিন্দাজনক। এরপরে ওই পরিবারকে ওখান থেকে সরিয়ে নীলাঞ্জনা পার্কে রেখে আসা হয়।

এই ঘটনায় তিনজন কে আটক করা হয়েছে। এরইমধ্যে উত্তম বেরা নামের একজনকে গ্রেফতারের ঘটনায় সরব ওই এলাকার সিপিএমের কর্মীরা। তাদের দাবি গতকালের ঘটনার সাথে সিপিএমের ওই নেতার কোনো যোগাযোগ নেই। পুলিশ অহেতুক তাকে গ্রেফতার করেছে। বরং এই গ্রেফতারি রাজনৈতিক উদ্যেশ্যে বলেই তাদের দাবি। প্রসঙ্গত এই ঘটনায় ধৃত উত্তম বেরা সিপিএম হাওড়া জেলা সম্পাদকমন্ডলীর সদস্য। একই ভাবে একই মত এলাকাবাসীর।