অবতক খবর,৭ এপ্রিল : দেশে কোভিডের গ্রাফ দিনে-দিনে উর্ধমুখী। বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫,৩৩৫, শুক্রবার তা ১৩ শতাংশ বেড়ে হয়েছে ৬,০৫০। কোভিড গ্রাফের বৃদ্ধিতে চিন্তায় কেন্দ্র। তাই শুক্রবারই সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়। কোভিড মোকাবিলায় রাজ্যগুলি কতটা তৈরি, তা খতিয়ে দেখতে চায় স্বাস্থ্য মন্ত্রক।

গত কয়েক দিন ধরেই করোনা সংক্রমণের হার ধীরে-ধীরে বৃদ্ধি পাচ্ছে। আতঙ্ক বাড়ছে মানুষের মনে। তবে মৃত্যুর হার ততটা বৃদ্ধি পায়নি। বিশেষ কয়েকটি ক্ষেত্র ছাড়া কোভিড রোগীদের হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হচ্ছে না। যদিও গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ জন ব্যক্তি কোভিড আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এখন পর্যন্ত দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা হল ৫,৩০,৯৪৩। গত ২৪ ঘণ্টায় কোভিডে তিন জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। দু’জন করে মারা গিয়েছেন কর্নাটক এবং রাজস্থানে। এক জন করে মারা গিয়েছেন দিল্লি, হরিয়ানা, গুজরাত, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং পঞ্জাবে।

রাজ্যভিত্তিক পরিসংখ্যানে কোভিড সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। শেষ ২৪ ঘণ্টায় সেখানে ৮০৩ জন আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় স্থানে দিল্লি। সেখানে এক দিনে ২১৬ জন আক্রান্ত হয়েছেন। দেশে করোনা সংক্রমণ যখন ঊর্ধ্বমুখী ছিল, সেই সময় দৈনিক ৫০ শতাংশেরও বেশি হারে বেড়েছে সংক্রমণ।