অবতক খবর,৮ মার্চ,অভিষেক দাস, মালদা:-কালিয়াচক রেশমগুটি হাটের কাজের শুভ সুচনা হলো। শুধু দেশ নয় বিদেশেও মান রয়েছে কালিয়াচকের রেশমের। দেশের সিংহভাগ রেশম উৎপাদিত হয়ে আসছে কালিয়াচকে। রয়েছে হাজার হাজার রেশম চাষি। কালিয়াচকের এই রেশম গুটির মার্কেটে শুধু কালিয়াচক মালদা জেলা নয় পার্শ্ববর্তী অনেক জেলার রেশম গুটি বিক্রেতারাও আসেন বিক্রিকিনি করতে। এই মার্কেটটি তৈরি করা হয়েছিল বিগত বামফ্রন্ট আমলে। ক্রেতা বিক্রেতাদের জন্য তৈরি হয়েছিল অস্থায়ী শেডও।

কিন্তু দির্ঘ কয়েক বছর কোন ধরনের মেরামত না হওয়ায় ভেঙ্গে ভেঙ্গে সব শেষ হয়ে গেছে। বর্তমানে রৌদ্রে বর্ষায় রেশম গুটি ক্রেতা বিক্রেতা দের প্রচুর কষ্টের মধ্যে পড়তে হয়। বারবার দরবার করা হয় বিভিন্ন দপ্তরে।

অবশেষ মালদা জেলা পরিষদের তহবিল থেকে তিন কোটি ছয় লক্ষ টাকায় আবার নতুন করে রেশম গুটির হাট তৈরি হতে যাচ্ছে মহাসমারোহে এই কাজের শুভ সূচনা করা হয়। এই শুভ সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, মালদা জেলা পরিষদের সভাধিপতি লিপিকা বর্মন ঘোষ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ফিরোজ শেখ ও আব্দুর রহমান, ও কালিয়াচক থানার আইসি সহ বিভিন্ন জনপ্রতিনিধিগণ।