অবতক খবর,২০ জুনঃ পঞ্চায়েত নির্বাচনের নমিনেশন প্রত্যাহার করার শেষ দিন ছিল আজ। শেষ দিনে অনেকেই নমিনেশন প্রত্যাহার করে নেন। কেউ পরোক্ষ চাপে,কেউ ভয়ে,কেউ গোজ প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন,তারাও নিজেদের প্রত্যাহার করে নিলেন নিজেদের নমিনেশন। রানা দাশগুপ্ত,যিনি অভিযোগ করেছিলেন সিপিএম, বিজেপি থেকে যারা এসেছে তাদের প্রার্থী করা হয়েছে। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায় বার্তা-কেউ নির্দল হয়ে নির্বাচনে দাঁড়ালে,সেটা দল বিরোধী হিসেবে বিবেচিত হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা রেখে তিনি তাঁর নমিনেশন প্রত্যাহার করে নিলেন। তবে দেখা গেল তিনি নমিনেশন প্রত্যাহার করলেন।তবে কি টাকাই জয়ী হলো? আর যারা দলের পুরনো কর্মী তারা কি হেরে গেল?

তবে বিরোধীরা এ নিয়ে ব্যাঙ্গ করে বলেছিল, কাঁপা-চাকলা,পলাশি-মাঝিপাড়া,বালিভাড়া অঞ্চলের নেতারা দেওয়াল লিখতে শুরু করেন,নমিনেশন জমা দিতে শুরু করেন। হাস্যকর একটা বিষয় হয়ে দাঁড়িয়েছিল।

তবে দেখা গেল ১৩ নং পার্টের প্রার্থী সালমা খাতুন,১৬ নং পার্টের সুনীল যাদব এবং ২০ নং পার্টে দাঁড়িয়েছিলেন শম্পা ঘোষ চৌধুরী। মোট ২২টি আসনের মধ্যে তিনটি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন তৃণমূল প্রার্থীরা। তবে ভোট কিভাবে হবে সেইদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।

অন্যদিকে,ব্যারাকপুর ব্লক এক এর অন্তর্গত আটটি পঞ্চায়েতের সবকটি রাজনৈতিক দলের মোট ৫২ জন মনোনয়ন প্রত্যাহার করেছে। পঞ্চায়েত সমিতির 4 জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছে বলে জানালেন ব্যারাকপুর ব্লক এক এর BDO ।