অবতক, ৬ ফেব্রুয়ারিঃ গত ৩ রা ফেব্রুয়ারি কাঁচরাপাড়া হারনেট হাই স্কুলে এসেছিলেন এই স্কুলের প্রতিষ্ঠাতা উইলিয়াম হারনেট এর নাতি ও নাত বৌ– পিটার হারনেট এবং মিসেস হারনেট।তাঁরাএসেছিলেন সুদর ইংল্যান্ড এর ব্রিস্টল থেকে।

উল্লেখ্য হারনেট স্কুলের প্রতিষ্ঠা কাল ১৮৮৮। এটি কাঁচরাপাড়া অঞ্চলে প্রথম হাইস্কুল এই স্কুল স্হাপনে রেলের একটি উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। এর পেছনে ছিল তৎকালীন রেল ওয়ার্কস ম্যানেজার উইলিয়াম হারনেটের প্রবল আগ্রহ ও সদিচ্ছা। স্কুলটি রেলের আর্থিক অনুদানও পেতো। ইস্কুলটি তাঁর নামেই নামকরণ করা হয়। প্রাকস্বাধীন কালে হারনেট সাহেব কাঁচরাপাড়া পৌরপ্রধানও ছিলেন।

এই দিন তাঁর নাতি ও নাত বৌ প্রথমে যান কাঁচরাপাড়া রেলওয়ে ওয়ার্কশপে , তারপর তারা হারনেট স্কুলে আসেন।। স্কুলে একটি অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের সম্বর্ধনা জানানো হয় । স্কুলে তাঁরা মধ্যাহ্ন ভোজ সারেন ।

এর আগে গত ২০১৭ সালে তারা হারনেট স্কুলে এসেছিলেন। সেবার স্কুলের উন্নতিতে কিছু আর্থিক সহযোগিতা করে যান এবং কৃতী ছাত্রদের উৎসাহিত করতে দুটি সম্মান স্মারক প্রদান করে যান।

এবারেও তাঁরা সামান্য নামমাত্র কিছু অর্থ সহযোগিতা করেছেন বলে সূত্রের খবর। তবেএই স্কুলে এসে তাঁরা যথেষ্ট অভিভূত হয়ে পড়েন ।