অবতক খবর,২৯ মে: কাঁচরাপাড়া মোতি বাজার এবং মন্ডল বাজারে পৌর প্রশাসন এবং থানা প্রশাসন যৌথভাবে যে কড়া নজরদারির ব্যবস্থা করেছিলেন, যে স্যানিটেশনের ব্যবস্থা করেছিলেন এবং প্রত্যেকটি ক্রেতা-বিক্রেতার প্রতি তারা নজর রাখছিলেন সেই ব্যবস্থায় শৈথিল্য দেখা দিয়েছে। ‌এখন পৌর প্রশাসন বা নগর প্রশাসনের পক্ষ থেকে কোনরূপ নজরদারি নেই। যেমন ইচ্ছা তেমনি ক্রেতা-বিক্রেতা ঢুকে যাচ্ছেন। ফলত ব্যবসায়ীরা এতে ক্ষুব্ধ।

তারা অভিযোগ করেছেন,ওই যে বাজার,সে অঞ্চলে সেই আগের ভীড় তো থাকছেই কোনমতেই সোশ্যাল ডিস্ট্যান্সিং মানা হচ্ছে না। ‌ দেখা যাচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা এবং চলাচল শুরু হয়ে গেছে। ‌তারা আশঙ্কা করছেন এই অবস্থা যদি চলতে থাকে তাহলে করোনা সংক্রান্ত যে বিধি-নিষেধ তা বিঘ্ন হবে এবং এই রোগটি ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকছে। তাই তারা সাংবাদিকদের মারফত প্রশাসনকে জানাতে চাইছেন যে ব্যবস্থাটি আবার কড়া নজরদারিতে আনা হোক। পৌর প্রশাসন এবং থানা প্রশাসন যৌথভাবে আবার কড়াকড়ি করুক।

তারা আরো আতঙ্কিত এই কারণে যে তারা সংবাদ পাচ্ছেন যে মহারাষ্ট্র দিল্লি এবং কয়েকটি অঞ্চল থেকে যেসমস্ত পরিযায়ী শ্রমিকরা আসছেন তাতে করোনা ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।তাই তারা এই কড়া নজরদারিটি চাইছেন।

আরো দেখা যাচ্ছে, বিরোধী দল বিজেপি, তৃণমূল বা অন্য যে সব সংস্থা তারাও যে এই স্যানিটাইজেশন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করেছিলেন, তারাও যে কর্মসূচি নিয়েছিলেন সেটিও এই মুহূর্তে বন্ধ হয়ে গেছে।