অবতক খবর,২৫ জানুয়ারি: গত ২৩শে জানুয়ারি নেতাজির ১২৫তম জন্মজয়ন্তীতে কলকাতায় এসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিক্টোরিয়া মেমোরিয়ালে সরকারি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে বক্তব্য রাখতে উঠতেই দর্শক আসন থেকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি শুনতে পান তিনি। এরপর তিনি অত্যন্ত শান্তিপূর্ণভাবে বলেন,“এটা কোন রাজনৈতিক অনুষ্ঠান নয়, এটা সরকারি অনুষ্ঠান। আর এইরকম সরকারি অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে এইভাবে কাউকে অপমান করা উচিত নয়।” এরপর আয়োজক, উদ্যোক্তা এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি “জয় হিন্দ, জয় বাংলা” বলে মঞ্চ থেকে নেমে আসেন।

আর তারপর থেকেই তৃণমূল নেতাকর্মীদের এই ঘটনার প্রতিবাদ করতে দেখা যায়। রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল কর্মীরা প্রতিবাদ সভা করছেন।

ঠিক সেইরকমই আজ সন্ধ্যায় প্রতিবাদ সভার আয়োজন করা হয় কাঁচরাপাড়া বাগমোড়ে। সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় সকল তৃণমূল নেতৃত্ব। একে একে তারা এই ঘটনার প্রতিবাদ করে বক্তব্য রাখেন।

তাদের বক্তব্যে একটাই কথা উঠে আসে। তারা বলেন, ‘এইরকম একটি সরকারি অনুষ্ঠানে কিভাবে এইরকম আচরণ করতে পারেন তারা। এতে বাংলার সংস্কৃতিকে অপমান করা হয়েছে। যারা বাংলার সংস্কৃতি জানেনা,যারা জানেনা কোথায় কি বলতে হয়,তারা কিভাবে এই বাংলাকে সোনার বাংলা করবে!’