অবতক খবর,১৪ মার্চ: কাঁচরাপাড়া পৌরসভা জনসংযোগ বাড়াচ্ছে। ষ কাঁচরাপাড়ার ২৪টি ওয়ার্ডে ৬০ হাজার বাকেট প্রদানের প্রারম্ভিক পর্বের অনুষ্ঠান আজ শুরু হয়। আজ উপ পৌরপ্রধানের নেতৃত্বে ৫টি ওয়ার্ডের মধ্যে এই বিতরণ কাজ শুরু হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর সান্ত্বনা বিশ্বাস, শ্রাবন্তী সামন্ত, শিক্ষক আলোকময় লাহিড়ী, অশোক মন্ডল, ইও তাপস মন্ডল প্রমুখ।

বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাস যে ভয়াবহ আকার ধারণ করেছে এবং জনমনে ভীতি সঞ্চার করেছে তা দূরীভূত করার জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন শুদ্ধ জীবনযাত্রা পরিচালনা করা কর্তব্য বলে প্রারম্ভিক ভাষণে উপ পৌরপ্রধান মাখন সিনহা জানান। তিনি বলেন, নির্মল কাঁচরাপাড়া গড়ে তুলতে করোনা-র বিরুদ্ধে অভিযানে কাঁচরাপাড়া পৌরসভা একটি উল্লেখযোগ্য ভূমিকা নেবে।
ইও তাপস মন্ডল বলেন যে, তাঁরা যত দ্রুত সম্ভব কাঁচরাপাড়াকে আরো পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করবেন। ‌
কাউন্সিলর আলোকময় লাহিড়ী বলেন, এটি আমাদের নাগরিক দায় এবং দায়িত্ব, কারণ আমরা পৌরসভার সঙ্গে যুক্ত এবং আমরা পৌর প্রতিনিধি।‌ অর্থাৎ নাগরিকের স্বার্থে যে সমস্ত পরিষেবা দেওয়া প্রয়োজন সেদিকে আমাদের সতর্ক দৃষ্টি থাকবে।
কাউন্সিলর অশোক মণ্ডল বলেন, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আরও জনসংযোগ গড়ে তুলতে এবং মানুষের মধ্যে পৌর পরিষেবা পৌঁছে দিতে।

আজ দুধরনের বাকেট দেওয়া হয়। সবুজ এবং নীল রঙের। এই বাকেটগুলি ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে এসডব্লিউএম-এর সঙ্গে যুক্ত কর্মীরা বাড়ি বাড়ি পৌঁছে দেবেন। একটি বাকেট তারা দিচ্ছেন জৈব বর্জ্য এবং আরেকটিতে অজৈব বর্জ্য সংগৃহীত করার জন্য।
এদিন পৌর পরিষেবার সঙ্গে যুক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মী আবির মজুমদার, বনানী দাশগুপ্ত, সোমনাথ সমাদ্দার জানান যে, পৌর পরিষেবার স্বার্থে তারা সম্মিলিত উদ্যোগে তাদের যথাসাধ্য শ্রম দিয়ে যাবেন। তাদের উদ্দেশ্যই হচ্ছে জনগণের সঙ্গে নিজেদের সংযুক্ত করা। পুরসভা তত্ত্বাবধায়ক দেবাশিস রায় বলেন, নির্মল শহর কেবল একটি শব্দবন্ধই যেন না হয়ে থাকে।

আমি ছোট্ট কথাই বলতে চাই, শহরকে সুন্দর করে গড়ে তোলার দায়িত্ব সকলের। কেবলমাত্র পৌরসভা তা করতে পারে না এবং তার পুরকর্মীরাও যথাসাধ্য চেষ্টা করলেও তা গড়ে তুলতে পারেন না। তা যদি সৃজনশীল পর্যায়ে নিয়ে যেতে হয় তবে পৌর নাগরিকদের এই কাজে এগিয়ে আসতে হবে। তাদের সহযোগিতা আমাদের কাম্য, তাদের যদি এ বিষয়ে কোনো অভিযোগ থাকে,তারা আমাদের অভিযোগ দপ্তরে সেই সমস্ত অভিযোগ জানাতে পারেন। আমরা পৌর পরিষেবাকে আমাদের দায় এবং দায়িত্ব বলে মনে করি।