অবতক খবর,২৬ এপ্রিল: করোনা সংক্রান্ত সতর্কতায় কাঁচরাপাড়া পৌরসভার নিল নতুন উদ্যোগ। এই করোনা মহামারীতে মানুষের মধ্যে একটা ভয়-ভীতি কাজ করছে। এটি কিভাবে এড়ানো যায়,কিভাবে সুস্থ স্বাভাবিকভাবে জীবন যাপন করা যায় এই নিয়ে মানুষ এখন খুব সচেতন। আর এই সচেতনতা দিক থেকেও পিছিয়ে নেই কাঁচরাপাড়া পৌরসভা। এখন কাঁচরাপাড়া পৌরসভায় প্রবেশ করতে কিছু বিধিনিষেধ রয়েছে। ‌

পৌরসভার প্রবেশদ্বারে এলেই আপনারা দেখতে পাবেন দুজন কর্মী রয়েছেন। একজন স্যানিটাইজার নিয়ে আপনার হাত স্যানিটাইজ করাবেন এবং অপরজন থার্মাল স্ক্যানিং করবেন। এরপরই আপনারা প্রবেশ করতে পারবেন পৌরসভায়।

কিন্তু আজ সকালে আমাদের প্রতিনিধি এই সব কিছু না জেনেই সরাসরি প্রবেশ করলেন পৌরসভায়। আর তাতেই বিপত্তি। এরপরই খবর পেয়ে পৌরপ্রধান বেরিয়ে আসেন এবং আমাদের প্রতিনিধিকে জিজ্ঞাসা করেন, আপনি কি থার্মাল স্ক্যানিং করিয়েছেন? হাত স্যানিটাইজ করিয়েছেন? এরপর তিনি সাথে সাথে আমাদের প্রতিনিধিকে নিচে নামিয়ে আনেন এবং হাত স্যানিটাইজ ও থার্মাল স্ক্যানিং করান। এরপর তিনি নজরদারি কর্মীদের তিরস্কারের সুরে বলেন, সে যেই হোন না কেন পৌরসভায় প্রবেশ করতে গেলে করণা সংক্রান্ত বিধি নিষেধের পালন করতে হবে এবং পৌরসভার দ্বারা যে উদ্যোগ নেওয়া হয়েছে তা মেনে চলতে হবে। অর্থাৎ স্যানিটাইজেশন এবং থার্মাল স্ক্যানিং করিয়েই সকলকে পৌরসভায় প্রবেশ করতে হবে।

এ প্রসঙ্গে পৌর প্রধান সুদামা রায় জানান,সাধারণ মানুষের কথা ভেবেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর পাশাপাশি থার্মাল স্ক্যানিংয়ের মাধ্যমে মানুষ নিশ্চিত হবেন যে তিনি কোনোভাবেই সংক্রমিত নন। তিনি আরো বিস্তারিত ভাবে জানান যে, ওয়ার্ডে ওয়ার্ডেও স্বাস্থ্যকর্মীরা যাবেন এবং প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে প্রতিটি মানুষের থার্মাল স্ক্যানিং করা হবে। এই উদ্যোগও পৌরসভার পক্ষ থেকে নেওয়া হয়েছে।