বিনয় ভরদ্বাজ, অবতক খবর, ২৬ শে এপ্রিল ২০ :: উত্তরপ্রদেশ সরকার চলতি দেশব্যাপী লকডাউন শেষ হওয়ার পরে ৩০ শে জুন পর্যন্ত কোনও জনসমাবেশকে অনুমতি দেবে না। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কর্মকর্তাদের জানিয়েছেন যে ৩০ জুনের পরে পরিস্থিতি পর্যালোচনা করা হবে।

হিন্দিতে মুখ্যমন্ত্রী এর কার্যালয় টুইট করেছে যে “মুখ্যমন্ত্রী পুলিশকর্তাদের নির্দেশ দিয়েছেন 30 জুন অবধি কোনও জনসমাবেশকে অনুমতি না দেওয়ার জন্য। পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে” । তিনি আর কোনও মেয়াদ বাড়ানোর ঘোষণা না দিলে সারাদেশে বর্তমান লকডাউনটি ৩রা মে শেষ হওয়ার শিডিউল যথা যথ রেখেছেন ।

মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টাও একই জাতীয় টুইট প্রকাশ করেছিলেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথজি অফিসারদের কঠোর নির্দেশ দিয়েছিলেন যে ৩০ জুন অবধি কোনও ধরণের লোকের ভিড় কোথাও জড়ো না হয়। করণাভাইরাসকে তদারকির লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মৃত্যুঞ্জয় কুমার।

এই নিষেধাজ্ঞার ফলে উত্সবগুলিতে অন্যান্য ধর্মীয় সমাবেশগুলি সরাসরি প্রভাব পড়বে। জেলা ম্যাজিস্ট্রেট এবং পুলিশ প্রধানদের সাথে একটি ভিডিও কনফারেন্সে আদিত্যনাথ সবেমাত্র শুরু হওয়া রমজান মাসকেও উল্লেখ করেছেন। তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে, সকল ধর্মীয় নেতা ও মুসলিম ভাইদের তাদের বাড়িতে নামাজ পড়ার আবেদন করেছেন ।

মুখ্য মন্ত্রীর এই বার্তা কে সামনে রেখে এক পুলিশ করতে সকল আধিকারিকদের পরিষ্কার জানান যে এখন এটি নিশ্চিত করা দরকার যে কোথাও কোনও প্রোগ্রামের আয়োজন করা হয়নি। সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা থাকায় কোনও জনসমাগম হচ্ছে না বলে মন্তব্য করেছেন সিএম।