অবতক খবর,২৫ এপ্রিল: কাঁচরাপাড়া ৭ নং ওয়ার্ড কালীনগর রোডস্থিত সূর্য পুকুর। এই পুকুর আজকের নয়। বহু পুরনো এই পুকুর। যা ভরাট হয়ে গেছে প্রায়। কিন্তু এই পুকুর ভরাটের উপর পৌরসভার স্টে অর্ডার রয়েছে। কারণ ৭ নং ওয়ার্ডের সমস্ত বাড়ির জল গিয়ে পড়ত এই পুকুরে। একবছর আগে এই পুকুর ভরাট হয়ে যখন ঘরবাড়ি তৈরির চেষ্টা হচ্ছিল সেই সময় এলাকাবাসীরা একজোট হয়ে বিক্ষোভ দেখিয়েছিল এবং অবতক-এর খবরের জেরেই নড়েচেড়ে বসেন সেই সময়ে চেয়ারম্যান পদে আসীন সুদামা রায় এবং ভাইস চেয়ারম্যান মাখন সিনহা। তাঁরা পৌরসভা থেকে লোক পাঠায় এবং কাজ বন্ধ হয়ে যায়।

কিন্তু এবার পৌরসভায় নতুন বোর্ড গঠন হওয়ার পর দেখা যায় ৭ নং ওয়ার্ডের ওই পুকুর, যার কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল পৌরসভার তরফ থেকে,সেই কাজ আবার শুরু হয়েছে। আর এই কাজ শুরু করেছে ওই অঞ্চলের এক স্বঘোষিত তৃণমূল নেতা তুষার সরকার।সে নিজে দাঁড়িয়ে থেকে ওই পুকুরের ভরাট হয়ে যাওয়া জায়গাটি পরিষ্কার পরিচ্ছন্ন করে ফের কাজ শুরু করে দিয়েছে।

তুষার সরকারের সঙ্গে যোগাযোগ করলে সে বলে,তাঁকে নাকি চেয়ারম্যান কমল অধিকারী এই কাজের অনুমতি দিয়েছেন।

পরবর্তীতে চেয়ারম্যান কমল অধিকারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এইরকম কোন অনুমতি দিই নি। ওই ব্যক্তি কিভাবে আমার নাম উল্লেখ করে এই কথা বলতে পারে সে বিষয়টি আমি দেখছি। এমনকি যদি সত্যিই প্রমাণিত হয় যে,সে আমার নাম করে এমন কাজ করছে, তবে প্রয়োজনে থানায় অভিযোগ পর্যন্ত করা হবে।

তুষার সরকারের সঙ্গে আমরা কথা বলার সময় সে আমাদের জানায়,ওই পুকুরটি নাকি তার মামার। এরপর সে উত্তেজিত হয়ে বলে,আমাকে যখন চেয়ারম্যান অনুমতি দিয়েছেন তবে আমরা কেন কাজ করতে পারব না?

এখন প্রশ্ন, চেয়ারম্যান তো তাকে কোন অনুমতি দেননি। তবে কি তুষার নিজেকে চেয়ারম্যানের চেয়েও বড় মনে করছেন? নাকি প্রশাসনের থেকে বড় সে?

দলের সাধারণ কর্মী এবং এলাকাবাসীরা জানিয়েছেন,বীজপুর পুলিশ প্রশাসন যাতে এই বিষয়টি দেখেন। তুষার সরকার যেভাবে দলকে কালিমালিপ্ত করছে এবং চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে কাজ করতে চাইছে, তার বিরুদ্ধে যেন কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়।

আমাদের অবতক খবরের মাধ্যমে তারা এই আবেদন করেছেন।

শুধু তাই নয়,এই তুষার সরকার যাকে নিজের মামা বলে পরিচয় দিচ্ছে, অবশেষে দেখা গেল ওই ব্যক্তির সঙ্গে তুষারের কোন সম্পর্কই নেই। শুধুমাত্র ওই কাজ যাতে তাড়াতাড়ি হয় সেই কারণে ওই ব্যক্তিকে তুষার নিজের মামা বলে পরিচয় দিচ্ছে। আসলে তাদের দুজনের মধ্যে কোনরকম সম্পর্ক নেই।