অবতক খবর,২৯ অক্টোবরঃ গোস্বামী ব্যায়াম সমিতি কাঁচরাপাড়া অঞ্চলে একটি প্রাচীন শরীরচর্চার প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন এই অঞ্চলের বড় বড় ব্যায়ামবিদগণ। স্বাধীনতার পূর্ববর্তীকালেই এই ব্যায়ামাগারটি স্থাপিত হয়। যুব সম্প্রদায়ের মধ্যে শরীরচর্চার ভাবনা ও সচেতনতা গড়ে তোলার উদ্দেশ্যেই এটি গঠিত হয়।

বর্তমানে এই শরীরচর্চা কেন্দ্রটির সঙ্গে যুক্ত ছিলেন অঞ্চলের সুধী নাগরিকবৃন্দ। তারা বিভিন্ন উপদেশ ও সহযোগিতার মাধ্যমে এই ব্যায়াম কেন্দ্রটিকে আধুনিক পর্যায় নিয়ে আসেন। ‌ বর্তমানে এটি একটি আধুনিক জিমনেসিয়াম। ‌ শরীরচর্চার আধুনিক যন্ত্রপাতি সমস্ত কিছুই এখানে রয়েছে।

কিছুদিন ধরে এই ব্যায়ামাগারটির পরিচালকেরা অনেকেই বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত হয়ে পড়েছিলেন বলে এই শরীরচর্চা কেন্দ্রের সদস্যরাই জানান। সেই কারণে পরিচালন সমিতিকে সরিয়ে আজ নতুন পরিচালন সমিতি গঠিত হয়। এতদিন ধরে এখানে পরিচালন সমিতিতে আসতেন মনোনীত প্রার্থীরা। এবার ব্যালটের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হয়। বেলা দেড়টা থেকে সাড়ে তিনটে পর্যন্ত ভোটদান পর্ব চলে। তাতে পুরনো কমিটি পরাজিত হয় এবং নতুন কমিটি পরিচালনার দায়িত্ব গ্রহণ করে। তবে পুরাতন কমিটির যে প্রেসিডেন্ট তিনি একটি বেশি ভোট পেয়ে জয়ী হয়ে আবার প্রেসিডেন্ট নির্বাচিত হন। কিন্তু শারীরিক কারণে তিনি যথাযথভাবে এই ব্যায়াম কেন্দ্রে আসতে পারেন না, দেখভাল করতে পারেন না বলে সদস্যরা অভিযোগ করছেন।

 

 

নতুন কমিটিতে নির্বাচিত হয়েছেন সভাপতি দূর্গাশঙ্কর কর্মকার,সহ সভাপতি দীপায়ন রায়, সম্পাদক মনোজ সিং, কার্যকরী সম্পাদক অনিকেত সিং।

এই নির্বাচন চলাকালীন শাসক দলের কয়েকজন নেতা-নেত্রীকে উপস্থিত থাকতে দেখা যায়।