অবতক খবর,৩১ মার্চ: আজ সিটু কাঁচরাপাড়া শাখার উদ্যোগে প্রায় ৬০ জন বামপন্থী কর্মীর সম্মিলিত উদ্যোগে ২০০ জন রিক্সা চালকদের মধ্যে চাল,আলু এবং বিস্কুটের প্যাকেট বিতরণ করা হল।

এই বিতরণের জন্য ৫টি জোন তৈরি করা হয়েছিল। স্টেশন,মন্ডল বাজার সংলগ্ন এলাকা,দীনবসু লেন থেকে কাঁচরাপাড়া কলেজ পর্যন্ত এলাকা। ওইদিকে লিচুবাগান থেকে জোড়ামন্দির হয়ে আরপি স্কুল জুড়ে একটি জোন। আরপি স্কুল থেকে থানার মোড় পর্যন্ত একটি জোন। এই পাঁচটি জেনে কর্মীরা বিভিন্ন ভাগে ভাগ হয়ে করোনা সতর্কতা নির্দেশিকা পালন করে তাদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

দিনমজুর এই রিক্সা চালকরা লকডাউনের কারণে তাদের রুজি বন্ধ হয়ে গেছে। স্বাভাবিকভাবেই একটা অর্থনৈতিক সংকটের মধ্যেই তারা রয়েছেন। নিত্য প্রয়োজনীয় জিনিস কেনার মত পয়সা নেই তাদের পকেটে। সিটু কর্মীরা যেহেতু এটি একটি শ্রমিক সংগঠন, স্বাভাবিকভাবেই তারা এই মেহনতী মানুষদের বেছে নিয়েছেন। তাদের প্রত্যেককে দু কেজি করে চাল, দু কেজি করে আলু এবং একটি করে ব্রিটানিয়া মেরি,গুডডে জাতীয় বিস্কুটের প্যাকেট প্রদান করেন।

এটির নেতৃত্ব দেন সিটু জেলা সদস্য এবং রিক্সা চালক সংগঠনের নেতা শম্ভু চ্যাটার্জী। তিনি ৫০ জন বামপন্থীকর্মীকে সম্মিলিত করে এই পরিকল্পনা গ্রহণ করেছিলেন। ‌তিনি জানান, লকডাউন সময়কাল পর্যন্ত তারা চেষ্টা করছেন শ্রমিকদের পাশে আর কি কি ভাবে দাঁড়ানো যায়, সে ব্যাপারে তারা সচেষ্ট হবেন। ‌