অবতক খবর,১৩ ডিসেম্বর: কাঁচরাপাড়া ১০ নম্বর ওয়ার্ডে লম্বুর মাঠ বলে একটি মাঠে রয়েছে। সেই মাটির দখলদারি নিয়ে একটি বিবাদ চলছে। এই মাঠের পশ্চিম দিকে নেতাজির একটি মূর্তি স্থাপন করা হয়েছিল। আজ সকালে দেখা যায় সেই মূর্তিটি সম্পূর্ণ উপড়ানো অবস্থায় বেদিতেই পড়ে রয়েছে।‌

আজাদহিন্দ বাহিনীর সেনাপতি নেতাজি। সুভাষচন্দ্রের যে মূর্তি স্থাপন করা হয়েছিল,তাতে তাঁকে সামরিক পোশাকেই দেখা গেছে।

অঞ্চলের অধিবাসীরা জানান, রাতের অন্ধকারে এই মূর্তি কে বা কারা ভেঙে দিয়েছে,নেতাজিকে ভেঙে তারা শুধু বিশ্বের সংগ্ৰামী আপোষহীন যোদ্ধাকেই কলঙ্কিত করেননি, দেশপ্রেম শব্দটিও সম্পূর্ণভাবে কলঙ্কিত হয়েছে।

তারা সকালে মূর্তির সামনে বেদীতে উপস্থিত হয়ে এর প্রতিবাদ জানান এবং তাদের হাতে কালো পতাকা দেখা যায়। বেদিতে নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে একটি মোমবাতিও জ্বলতে দেখা যায়।

প্রশাসনের কি ভূমিকা আমরা জানি না। অদূরে আমরা একটি পুলিশ প্রশাসনের গাড়ি দেখতে পাই এবং ঘটনাস্থলে মূর্তি থেকে বেশ দূরে তাদের পদচারণা করতে দেখা যায়।

বীজপুরের সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বোস জড়িত। তিনি বীজপুর অন্তর্গত হালিশহরে এসেছিলেন। হালিশহরে এলে তিনি দত্তপাড়ায় থাকতেন তাঁরই একান্ত সচিব সুশীল ঘোষের বাড়িতে। মান্দালয় জেল থেকে ছাড়া পাবার পর তাঁকে হালিশহর ক্রেগ পার্কে সংবর্ধনা জানানো হয়েছিল। তেঁতুলতলা সংলগ্ন হালিশহর হাইস্কুলের এক শিক্ষকের বাড়িতেও তিনি একটি সভার জন্য উপস্থিত হয়েছিলেন। আজ কাঁচরাপাড়ার জীবনে আরেকটি কলঙ্কের দাগ পড়ল।