অবতক খবর,৪ মে, কলকাতা,সুমিত: আজ কলকাতা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে এলেন পার্লামেন্ট অফ লোকসভার সাংসদ শ্রী প্রসূন ব্যানার্জি ( প্রাক্তন ভারতীয় ফুটবলার )।তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, ফুটবলের মধ্যে রাজনীতি আনলে চলবে না। ফুটবলকে বাঁচাতে হবে। প্রতিটি বাঙালি তথা বিশ্ববাসী ফুটবল ভালোবাসে। আর তার জন্যই ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং – কে একটি চিঠির মাধ্যমে খেলা সংক্রান্ত বিভন্ন সমস্যার কথা তুলে ধরেন। যদিও তাতে সাংসদ ক্ষোভ প্রকাশ করলেন।যদিও কোন রকম ভাবে গুরুত্ব দেননি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। একইসাথে সাংসদ আরো ক্ষোভ প্রকাশ করলেন পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের সাংসদ বলেই কি গুরুত্ব দেওয়া হলো না। সাংসদ আরও জানিয়েছেন আমার জীবনের মূল ঐতিহ্যই হল ফুটবলার আর মাঠের ঘাস। আমার এই ফুটবলার ও মাঠের ঘাসকে এবং বাংলার খেলাধুলাকে পিছিয়ে পড়তে দেব না। আমি এর আগেও পশ্চিমবঙ্গের খেলাধুলা ও ক্লাব গুলিকে নিয়ে বহুবার দিল্লির পার্লামেন্টে আওয়াজ তুলেছিলাম। আবারও আমি পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের সাংসদ হয়ে দিল্লি পার্লামেন্টে কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণ করবো। একইসাথে সাংসদ আরো বলেন মোহনবাগান ক্লাবকে উদ্দেশ্য করে মোহনবাগানের জার্সিতে ATK লেখাটি ব্যবহার করা যাবে না। সেখানে CESC কথাটি ব্যবহার করা উচিত বলে মনে করেছেন তিনি।

একই সাথে সংবাদমাধ্যম প্রশ্ন করে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দুই ভাই রাজনীতিতে আছেন ওনাদের খেলার জগতে থাকার কারণ কি? তারই উত্তরে সাংসদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই হোক আর যেই হোক না কেন উনি খেলার জগতে ও ভোটে জয়ী হয়ে এসেছেন।আর জয়ী হওয়া ব্যক্তিকে উপযুক্ত সম্মান এবং উপযুক্ত জায়গা দেওয়া উচিত বলে আমি মনে করি। একই সাথে তৃণমূল সাংসদ প্রসূন ব্যানার্জির মুখে প্রশংসার সুর শোনা যায়। একই সাথে শোনা যায় রাজ্যের ডায়মন্ডহারবারের সাংসদ ও তৃণমূল কংগ্রেসের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এর কথা। তিনি আরো জানান অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ডহারবারে যে ফুটবলের MP কাপ শুভ সূচনা করেছেন তার জন্য অভিষেককে জানাই অশেষ ধন্যবাদ।

সাংসদ আরও জানান কলকাতা স্পোর্টস জার্নালিস্ট ক্লাব সাংবাদিকদের জন্য ক্লাবটিকে আরো উন্নত ভাবে সাজিয়ে তুলতে চান। একইসাথে সাংসদ নিজের হাতে একটি ১০ হাজার টাকার চেক তুলে দেন কলকাতা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবের সভাপতির হাতে।

কলকাতা থেকে অবতক খবর সুমিত