অবতক খবর,১৬ সেপ্টেম্বরঃ কলকাতায় এবং শহরতলীতে যেভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা এবং সাথে সাথে এই রোগে আক্রান্ত রোগীর মৃত্যু প্রতিদিন বেড়ে চলেছে। তার প্রতিবাদে শুক্রবার কলকাতা পৌরসভার সামনে মেডিকেল সার্ভিস সেন্টার এর পক্ষ থেকে একটি বিক্ষোভ ও ডেপুটেশনের কর্মসূচি গ্রহণ করা হয়।

পৌর সংস্থার সামনে বিক্ষোভ প্রদর্শন করেন মেডিক্যাল সার্ভিস সেন্টারের কর্মীরা। একদিকে যখন মেডিকেল কাউন্সিল নির্বাচনের প্রক্রিয়ার চলছে। তার মধ্যেও ডেঙ্গু – ম্যালেরিয়া মৃত্যু লাফিয়ে বাড়াছে। এদিন মেডিক্যাল সার্ভিস সেন্টারের পক্ষ থেকে সংস্থার সম্পাদক চিকিৎসক অংশুমান মিত্র অভিযোগ করেন যে কলকাতা পৌর সংস্থা শুধুমাত্র পোস্টের এবং ব্যানারের মধ্যে সীমিত আছে। শুধুমাত্র প্রচার করেই তারা দায় সরচ্ছেন তারা। পৌর সংস্থার পক্ষ থেকে শুধু সাধারণ মানুষ কে সচেতন থাকার প্রচার চলছে।

কিন্তু বাকি সব জনগণের উপরে ছেড়ে দেওয়া হচ্ছে। তাদের দাবি অভিলম্ব ফিভার ক্লিনিক চালু করতে হবে। এছাড়া প্লেটলেট পরীক্ষা করার ব্যাবস্থা গ্রহন করতে হবে। তাই জনগণের দাবি নিয়ে আমরা কলকাতা পৌর সভার মেয়রের কাছে স্মারকলিপি জমা দিতে চলেছি। এদিন কর্মরত পুলিশ কর্মীরা মেডিক্যাল সার্ভিস সেন্টারের তিন জন প্রতিনিধি কে ডেপুটেশন দিতে কলকাতা পৌর সংস্থায় নিয়ে যান। কিন্তু মেয়র ফিরহাদ হাকিম এবং ডেপুটি মেয়র অতীন ঘোষ না থাকায়। তাদের কে পৌর সংস্থার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী সঙ্গে দেখা করেন তারা। তার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করার পর সংস্থার কলকাতা জেলা সম্পাদক চিকিৎসক নীলরতন নাইয়া জানান যে মেয়র ও ডেপুটি মেয়র না থাকায় তারা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী সঙ্গে দেখা করে তাদের দাবি জানিয়েছেন।

কিন্তু ডেঙ্গু রোধ নিয়ে তিনি কলকাতা পৌর সংস্থার কি কি পদক্ষেপ গ্রহণ করছে স্পষ্ট বলতে পারলেন না বলে অভিযোগ করেন তিনি। তাদের হুশিয়ারি যে আগামী দিনে যদি কলকাতা পৌর সংস্থা কোনো পদক্ষেপ গ্রহণ না করে তাহলে তারা আরো বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে বলে জানান নীলরতন নাইয়া।