অবতক খবর,১৩ জুলাই:কাঁচরাপাড়া পৌর প্রশাসন,থানা প্রশাসন এবং ব্যবসায়ী সমিতির যৌথভাবে এক আলোচনায় সিদ্ধান্ত নিয়েছে যে, আগামী বুধবার১৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত কাঁচরাপাড়া পৌর অঞ্চলে লকডাউনের বিধিনিষেধ কড়াকড়িভাবে পালন করা হবে।

কাঁচরাপাড়ার নাগরিক জীবনকে সুস্থ এবং স্বাভাবিক রাখার স্বার্থে এই জরুরি বৈঠকেই আয়োজন করা হয় আজ। এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যেভাবে সোশ্যাল ডিস্ট্যান্সিং অমান্য করা হচ্ছে তাতে কাঁচরাপাড়াকে কোন ভাবেই কনটেইনমেন্ট জোনে পরিণত হতে দেওয়া যাবে না। বীজপুর আইসি কৃষ্ণেন্দু ঘোষ নিজেই বলেন যে, লকডাউন আরো কড়াকড়ি হওয়া উচিত। কাঁচরাপাড়াতে যে অবস্থার সৃষ্টি হয়েছে সে ব্যাপারে প্রশাসনিকভাবে আমাদেরও দায়িত্ব রয়েছে। ‌ব্যবসায়ী নেতারাও আজকের এই আলোচনায় অত্যন্ত সন্তুষ্ট। ‌তারাও বলছেন ব্যবসা নিশ্চয়ই বড়, অর্থ উপার্জন নিশ্চয়ই প্রয়োজন,তার থেকে অনেক বড় নাগরিক জীবন এবং সেই জীবনকে সুস্থ স্বাভাবিক রাখা। তারা আজকের আলোচনাকে ফলপ্রসূ বলে মনে করছেন।

সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী বুধবার থেকে ৩১ জুলাই পর্যন্ত সকাল ৯টা থেকে সন্ধ্যা ছটা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। সন্ধ্যা ছটাকে ছটা এক মিনিট হতে দেওয়া যাবে না। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ বোঝা যাচ্ছে এই আলোচনাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তিনটি মহল-পৌর প্রশাসন, থানা প্রশাসন এবং ব্যবসায়ী মহল।

আরও বিশদভাবে বলা হয়েছে যে সমস্ত শপিংমলেগুলি রয়েছে তাদের বিশেষভাবে জানানো হচ্ছে যে, তাদেরও খোলার সময় সীমা সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার, সেদিনও দোকান স্বাভাবিকভাবেই বন্ধ থাকবে। বৃহস্পতিবারে ও কোন দোকানপাট এমনকি শপিং মল খোলা যাবে না এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই মর্মে আগামীকাল বীজপুর থানা প্রশাসন এবং কাঁচরাপাড়া পৌর প্রশাসন পৃথক পৃথকভাবে প্রচারকার্য চালাবেন যাতে সমগ্ৰ কাঁচরাপাড়ায় প্রচারটি অর্থাৎ সতর্কতা বিধিটি ছড়িয়ে পড়ে।‌ ওয়ার্ডে ওয়ার্ডেও প্রচার চালানো হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

প্রত্যেক দোকানে অবশ্যই মাস্ক পরে ঢুকতে হবে এবং এটি সিদ্ধান্ত হয়েছে, দোকানের সামনে বড় করে লিখে দিতে হবে “নো মাস্ক নো গুডস” এমন একটি প্ল্যাকার্ড বা ফেস্টুন বা ফ্লেক্স টাঙিয়ে দিতে হবে এমনই সিদ্ধান্ত হয়েছে। স্যানিটাইজেশন এবং মাস্ক বাধ্যতামূলক করতে হবে। যা ব্যবসায়ীরাও মেনে নিয়েছেন এবং গ্রাহকদের দিকেও এ বিষয়ে নজর দেবেন বলে তারা জানিয়ে দিয়েছেন। ‌