রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::     ছেলে করোনা আক্রান্ত হয়ে ভর্তি কোভিড হাসপাতলে। তাই তার বাবা-মাকে ঘরে ঢুকতে দিলো না বাড়ির মালিক এবং প্রতিবেশীরা। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে ডোমজুড়ের সলপ বটতলায়। এর প্রতিবাদে পথে নেমে বিক্ষোভ দেখায় দম্পতি।

স্থানীয় সূত্রে খবর ডোমজুড়ের বটতলা এক যুবক গত বৃহস্পতিবার হাওড়া জেলা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করতে আসেন। তার লালারসের নমুনা পরীক্ষা করলে দেখা যায় করোনা পজিটিভ। এরপরে গতকাল ডোমজুড় হাসপাতাল থেকে তার বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠানো হয়। সেই অ্যাম্বুলেন্সে করে তাকে ফুলেশ্বর সঞ্জীবন হাসপাতলে নিয়ে যাওয়া হয়। সেখানেই সে চিকিৎসাধীন। এই খবর এলাকায় চাউর হতেই ওই যুবকের বাবা মায়ের ওপর বাড়ির মালিক এবং প্রতিবেশীরা চাপ দিতে থাকেন বাড়ি ছেড়ে দেবার জন্য। শেষমেষ বাড়িতে থাকতে না পেরে ওই দম্পতি পুলিশের দ্বারস্থ হয়।

অভিযোগ পুলিশের পক্ষ থেকেও তাদের কোনো সহযোগিতা করা হয়নি। পরে ওই দুজনের সলপ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্য পরীক্ষা হয়। তারা করোনার উপসর্গহীন ছিল। বাড়ি ফিরতে না পেরে ওই দম্পতি রাস্তাতেই রাত কাটায়। মঙ্গলবার সকালে স্বামী স্ত্রী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘটনাস্থলে ছুটে আসে ডোমজুড় থানার পুলিশ। পরে প্রশাসনের হস্তক্ষেপে ওই দম্পতিকে একটি কোয়ারান্টাইন সেন্টারে রাখা হয়েছে বলে জানিয়েছেন ডোমজুড়ের বিডিও রাজা ভৌমিক। এর পাশাপাশি করোনা নিয়ে মানুষকে সচেতন করার কাজ চলছে বলে তিনি জানান।