সাজ্জাদ হোসেন আহমেদ, অবতক খবর, কোচবিহার, ২৮আগষ্ট :     করোনার আবহে লালারস সংগ্রহ করে তা পরীক্ষা করার পর শীতলকুচি ব্লকে অভূতপূর্ব সাফল্য পাওয়া গেছে। এযাবত কালে শীতলকুচি ব্লকে প্রায় দেড় হাজার মানুষের লালারস সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৭৫ জনের পজিটিভ পাওয়া গেলেও মাত্র ১১ জন এই মুহূর্তে এক্টিভ রয়েছেন, আর সবাই চৌদ্দদিন কোয়ারেন্টিনে অথবা কন্টেইনমেন্ট জোনে আইসোলোশনে থাকার পর সুস্থ অবস্থায় বাড়িতে ফিরেছেন।

শীতলকুচি ব্লক হাসপাতালের স্বাস্থ আধিকারিক শম্ব অধিকারী এই খবর জানিয়ে বলেন, প্রত্যেক মানুষকে তাদের লালারসের পরীক্ষা করা উচিত। তাহলেই বোঝা যাবে ব্লকে কি পরিমাণ করোনার সংক্রমণ রয়েছে। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ পরীক্ষায় দুধরনের টেস্টিং পদ্ধতিতে সংক্রমণ নির্ণয় করা হচ্ছে। যথা (১) রেপিড এন্টিজেন টেস্ট, RAT (২) ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়াম (VTM )। শীতলকুচি ব্লকে বিশেষ করে গর্ভবতী মায়েদের এবং বয়স্ক মানুষের লালারস সংগ্রহ করে পরীক্ষা করার পর এই রেজাল্ট এসেছে।

আজ শুক্রবার পূর্ব গোসাইরহাট গড়খোলা এপি ইস্কুলে করোনা টেষ্টের জন্য লালারস সংগ্রহ শিবির করা হয়। এই শিবিরে ২০০ জন মানুষের লালারস সংগ্রহ করা হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর। আগামীকাল তাদের রেজাল্ট পাওয়া যাবে। আজকের শিবিরে উপস্থিত ছিলেন শীতলকুচি ব্লক হাসপাতালের মেডিকেল অফিসার জীবাঙ্কুশ বর্মন এবং কোচবিহার কোভিড হাসপাতালের মেডিক্যাল টীমের করোনা যোদ্ধারা। এছাড়াও ওই এলাকার আশা কর্মীগনও শিবিরে উপস্থিত ছিলেন।