অবতক খবর,৮ ডিসেম্বর: ভয়াবহ কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল সস্ত্রীক চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের। বুধবার দুপুর ১২টা ৪০ নাগাদ তামিলনাডুর কোয়েম্বাটোর ও সুলুরের মাঝে নীলগিরি চা বাগানে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই ১৭ভি৫ হেলিকপ্টার। ভেঙে পড়ার পর তাতে আগুন ধরে যায়। সেই কপ্টারেই ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ মোট ১৪ জন। সুলুর থেকে তাঁরা ওয়েলিংটনে যাচ্ছিলেন।

জানা গিয়েছে, ঘটনায় সিডিএস ও তাঁর স্ত্রী সহ ১৩ জনেরই মৃত্যু হয়েছে। তবে দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। বিষয়টির ওপর নজর রাখছে প্রতিরক্ষামন্ত্রক। ঘটনাস্থলে যেতে পারেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

বায়ুসেনা সূত্রের খবর, হেলিকপ্টারে ছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডার, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা, হাবিলদার সতপাল সহ মোট ১৪ জন।

এদিন টুইট করে বায়ুসেনার তরফে জানান হয়, ‘গভীর দুঃখের সঙ্গে আমরা নিশ্চিত করছি সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা এবং আরও ১১ জন প্রয়াত হয়েছেন। টুইটে করে সেনা সর্বাধিনায়কের মৃত্যুতে দুঃখপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও।