অবতক খবর,২৯ আগস্ট: স্থানীয় ট্রাক মালিকরা খাদ্য সরবরাহ বিভাগের গুদামের সামনে ওভারলোড লরি ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছে।

ট্রাক মালিকরা বলেন যে, রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুসারে আন্ডারলোডেড ট্রাকগুলি চালানোর জন্য রাজ্য সরকার এবং পরিবহন অফিসের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এর পরেও কিছু লরি চালক তুনিদিঘি থেকে ওভারলোডেড সরকারি রেশন সামগ্রী নিয়ে আসছেন। তাদেরকে প্রশ্ন করা হলে ওইসব ট্রাকচালকরা বলে যে, জেলা শাসক সরকারি রেশন সামগ্রী ওভারলোডেড বহন করার অনুমতি দিয়েছেন।

কিন্তু এর জন্য কোন লিখিত আদেশ নেই। সেই লোকেরা দাবি করে যে DM যদি লিখিতভাবে আদেশ দেয়, তাহলে সেই তারাও ওভারলোডিং ট্রাকটি চালাতে পারবে।

কিন্তু লিখিত অর্ডার ছাড়া তারা কোনোভাবেই ওভারলোডিং বাইরে রাস্তায় চালাবে না। কারণ এসবিআই-এর কর্মী ও আধিকারিকরা ওভারলোড দেখতে গেলেই ফাইন করে, মোটা অঙ্কের অর্থ প্রদান করতে হয়।

তাই তারা লিখিত অর্ডার ছাড়া কোনভাবেই ওভারলোড গাড়ি চালাতে চান না ও মোটা টাকার অংক খরচ করতে চান না। আইনটি সবার জন্য এক হওয়া উচিত।

কিছু লোক এইভাবে ওভারলোডিং মালের ক্ষেত্রগুলি সরবরাহ করার জন্য মৌখিকভাবে DM এর কাছ থেকে আদেশ নেবার দাবি করছে, এমন যদি হয় তাহলে এটা ঠিক নয়।

ইসলামপুর ট্রাক অ্যাসোসিয়েশনের সভাপতি উত্তম কুমার তালুকদার বলেন, ৮-১০ টন ক্যাপাসিটি ট্রাক থেকে ১৬-২০ টন পণ্য ধোয়া হচ্ছে যা বেআইনি। তিনি বলেন, এই সমস্যার সঠিক সমাধান না পাওয়া পর্যন্ত সেই তাদের আন্দোলন চলবে। অন্যান্য ট্রাক মালিকরাও একই কথা বলেছে।