অবতক খবর,২৫ ফেব্রুয়ারি : ওড়িশার জাজপুরে ভয়াবহ পথদুর্ঘটনা। প্রাণ কাড়ল উত্তর ২৪ পরগনার বসিরহাটের সাতজনের। বসিরহাটের মাটিয়া থানার ধান‍্যকুড়িয়া গ্রামপঞ্চায়েতের নেহালপুর সর্দারপাড়া থেকে শুক্রবার বিকেল ৩টে নাগাদ একটি চার চাকা রওনা দেয়। ওই সাতজন ছিলেন। মূলত পোলট্রি ফার্মে কাজের জন্য যাচ্ছিলেন তাঁরা। শনিবার তখন ভোর ৪টে। ওড়িশার জাজপুর জেলার ধর্মশালা থানার চণ্ডীপুরে জাতীয় সড়কে রাস্তার ধারে গাড়ির মধ্যে বিশ্রাম নিচ্ছিলেন চালক ও খালাসি-সহ সাতজন। সেই সময় পিছন দিক থেকে একটি ডাম্পার সজোরে ধাক্কা মারে। পুলিশ সূত্রে খবর, একেবারে দুমড়েমুচড়ে যায় গাড়িটি। এলাকার লোকজনই তড়িঘড়ি ওই সাতজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। তবে চিকিৎসকরা সাতজনকেই মৃত বলে ঘোষণা করেন।

নিহতদের প্রত্যেকেরই বয়স ২০ থেকে ৪৫ বছরের মধ্যে। কান্নায় ভেঙে পড়েছেন বাড়ির লোকেরা। কেউ স্বামীকে হারিয়েছেন, কেউ সন্তানহারা। আবার কারও ভাই, কারও নিকট আত্মীয়। হারিয়ে কান্নায় ভেঙে পড়েছেন। নিহতরা হলেন, আমজাদ আলি সর্দার (২৮), জাহাঙ্গির সর্দার (৪০), করিম সর্দার (২৫), আমিরুল সর্দার (২৬), আরিফ সর্দার (২৬), টিঙ্কু সর্দার (৩০), সুরজ সর্দার (৪৯)। সুরজ ছিলেন গাড়ির চালক।

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য সরকার ইতিমধ্যেই ওড়িশা সরকার ও সংশ্লিষ্ট পরিবারের সকলের সঙ্গে যোগাযোগ করেছে এবং মৃতদেহগুলি তাঁদের বাড়িতে নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি এই সংক্রান্ত সব রকমের সহযোগিতা করছে রাজ্য সরকার।

মাননীয়া মুখ্যমন্ত্রী এ বিষয়ে সকল রকম যোগাযোগের জন্য বনদপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী শ্রী জ্যোতিপ্রিয় মল্লিককে দায়িত্ব দিয়েছেন।