অবতক খবর,১৩ ডিসেম্বরঃ এটিম জালিয়াতির নয়া কৌশলের পর্দা ফাঁস,ঘটনায় গ্রেপ্তার এক।অভিযুক্তর নাম গিয়াসউদ্দিন মল্লিক বাড়ি সিঙ্গুরের বলরাম বাটি এলাকায়।

ATM কার্ড জালিয়াতির ঘটনার তদন্তে নেমে অভিযুক্তের কাছ থেকে বিভিন্ন ব্যাঙ্কের ৬৭ টি ATM কার্ড উদ্ধার করে হরিপাল থানার পুলিশ। সেই সাথে অভিযুক্তের কাছ থেকে ২৫০০০ টাকা নগদ এবং ৬০ হাজার টাকা মূল্যের সোনার গহনা সহ অন্যান্য সামগ্রীও উদ্ধার করে পুলিশ এবং ঘটনায় ব্যবহৃত একটি স্কুটি গাড়িও সিজ করেছে পুলিশ। অভিযুক্তকে পুলিশ হেফাজতে নিয়ে ATM কার্ড জালিয়াতির ঘটনায় আর কেউ কেউ যুক্ত আছে কি না তা ও তদন্ত করে দেখছে পুলিশ আধিকারিকরা।আজ হরিপাল থানায় একটি সাংবাদিক বৈঠকে একথা জানান হুগলি জেলা গ্রামীণ পুলিশের ডিএসপি হেডকোয়াটার আফজাল আবরার।

পুলিশ জানিয়েছে গত ৬ ই ডিসেম্বর নালিকুলের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিম কাউন্টার থেকে টাকা তোলার সময় শেখ আমিরুদ্দিন নামে এক ব্যক্তি কে সহযোগিতা করার নামে কার্ড বদলে নেন অভিযুক্ত গিয়াসউদ্দিন।এর পর ওই কার্ড থেকে টাকা তোলে অভিযুক্ত পাশপাশি একটি সোনার দোকানে কেনাকাটায় ব্যবহার করা হয় ওই কার্ডটি।এর পরই প্রতারিত ব্যক্তি হরিপাল থানায় লিখিত অভিযোগ করেন।পুলিশ তদন্ত নেমে অভিযুক্ত গিয়াসউদ্দিন কে গত ৯ ই ডিসেম্বর গ্রেপ্তার করে।আদালতে পেশ করে গিয়াসউদ্দিন কে পুলিশি হেফাজতে নেয় হরিপাল থানার পুলিশ।অভিযুক্ত কে নিয়ে তার বাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার হয় বিভিন্ন ব্যাঙ্কের ৬৮ টি এটিম কার্ড।এই এটিম কার্ড জালিয়াতির ঘটনায় আর কেউ যুক্ত আছে কিনা বা জালিয়াতির জাল কত দূর বিস্তীর্ত তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ আরো জানিয়েছে অভিযুক্ত গিয়াসউদ্দিন মুম্বাইয়ে একটি জুয়েলারি দোকানে কাজ করতো ঘটনার দিন চারেক আগে সিঙ্গুরের বলরাম বাটি এলাকায় তার নিজের বাড়ি ফেরে।