অবতক খবর :অভিষেক দাস,মালদা:- একদিকে গঙ্গানদীর ভাঙ্গনে ঘুম হারিয়েছে মানিকচকের ভুতনির চরবাসী , অন্যদিকে বাঁধের বিভিন্ন জায়গায় বড়ো বড়ো ফাটলে আতঙ্ক ছড়িয়েছে নদী পারের গ্রামবাসীর মধ্যে। চলতি বছরে বেশ কয়েকবার দফায় দফায় ভাঙ্গনে প্রায় ৫০ থেকে ৬০ বিঘা চাষের জমি তলিয়ে গেছে । ভুতনির হিরানন্দপুর গ্রাম পঞ্চায়েত এলাকার কেশবপুর, রাজকুমারটোলা, কোশীঘাট এলাকায় গঙ্গা নদীর বাঁধ ছুঁই ছুঁই অবস্থায় রয়েছে । তারমধ্যে কেশবপুর এলাকার বিভিন্ন জায়গায় বাঁধে ফাটল সহ ছোট বড়ো গর্ত হয়েছে । এর ফলে দিনের পর দিন বাঁধের ব্যাপক ক্ষতি হয়ছে । গত দুই দিনের প্রচন্ড বৃষ্টির ফলে ফাটল গুলির আকার আরো বড়ো হয়েছে । যে কোন মুহূর্তে ঘটতে পারে বিপত্তি ।

ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে । রতন মন্ডল, আনন্দ মন্ডল ,মিঠুন মন্ডল, সহ বেশকিছু এলাকাবাসী বলেন নদী পার কাটতে কাটতে বাঁধের কাছে প্রায় চলে এসেছে গঙ্গানদীর জল বিগত কিছু দিন ধরে ব্যাপক ভাঙ্গন হয়েছে ভুতনি বিভিন্ন এলাকায় । তার উপর তাদের বিভিন্ন জায়গায় নদী বাঁধে বড়ো বড়ো ফাটল তৈরী হয়েছে । গত দুদিনের বৃষ্টিতে এই সমস্ত ফাটল আরো বড়ো আকার ধারন করে বাঁধোর ক্ষতি হয়েছে । আমরা দুশ্চিন্তায় রয়েছি। বাঁধ কাটলে পুরো ভুতনি প্লাবিত হবার রয়েছে। আমরা চাই অবিলম্বে বাঁধ মেরামতি করুক প্রশাসন।

ঘটনা সম্পর্কে মানিকচক ব্লক বিডিও জয় আমেদ জানাই ভুতনির হিরানন্দপুর অঞ্চলের কেশবপুর এলাকায় বাঁধের বেশ কয়েকটি জায়গায় ফাটল হয়েছে, তার উপরে ভারী বর্ষা হয়েছে । আমরা জরুরী পর্যায়ে বাঁধ মেরামত নির্দেশ দিয়েছি। পাশাপাশি জেলা সেচ দপ্তরের সঙ্গে কথা বলে ক্ষতিগ্রস্ত বাঁধের জায়গাগুলি মেরামতির ব্যবস্থা করা হবে খুব দ্রুত।