অবতক খবর,৯ ফেব্রুয়ারি: ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে চলছে এক অদ্ভুত পরিস্থিতি। গত ৮ ফেব্রুয়ারি রাজ্য জুড়ে তৃণমূলের নমিনেশন ছিল। ব্যারাকপুর প্রশাসনিক ভবনে দেখা গেল ভাটপাড়ার একই ওয়ার্ডের দু’জন প্রার্থী নমিনেশন দিতে গেছে। আর এই নিয়েই প্রার্থীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। কারণ প্রথমে যে তালিকা প্রকাশিত হয়েছিল সেখানে ছিল একজনের নাম, পরে তা পরিবর্তিত হয়ে যায় এবং আগের জনের নামের পরিবর্তে অন্য আরেক জনের নাম প্রকাশিত হয়।

তবে দেখা গেছে দু’জন প্রার্থী নিজেদের প্রচারে নেমে পড়েছিলেন এবং দেওয়াল লিখন পর্যন্ত শুরু করে দিয়েছিলেন। এই যে বারবার প্রার্থী তালিকা বদল, এই দুই প্রার্থী কোনোভাবেই মেনে নিতে পারছেন না।

 

দলের তরফে এই দুই প্রার্থীর নামে কোন সিম্বল এখনো আসেনি। কিন্তু তারা দুজনেই একটি ওয়ার্ডের হয়ে নমিনেশন জমা দিয়েছেন। এখন সকলেরই একটাই প্রশ্ন যে,আসল প্রার্থী কে? কারণ দু’জন প্রার্থী একই দলের এবং একটি ওয়ার্ডের। তবে কি খেলা চলছে?

 

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা এবং বিরোধী দল উভয়েই বলছেন, এটাই নাকি দিদির খেলা। এই সমস্ত করে নেতৃত্বরা নিজেরাই নিজেদের দলে গন্ডগোলের সৃষ্টি করছেন। এমনও দেখা গেছে যে দলের কর্মীরা হাতাহাতিতে পর্যন্ত নেমে যাচ্ছে। তবে কি নিজেদের মধ্যে কলহ সৃষ্টি করে বিরোধীদের পথ মসৃণ করছে শাসক দল?

বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এই প্রশ্ন নিজেরাই তুলে দিচ্ছে শাসক দল।