অবতক খবর,১২ মেঃ এই মুহূর্তে ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার থেকে ৯০০ কিলোমিটার দূরে এবং মায়ানমারের সিটি থেকে ৮০০ কিলোমিটার দূরে রয়েছে। মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে।এটি উত্তর উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে এবং শক্তি বাড়াবে।১৪ তারিখ এটি উত্তর-পূর্ব দিকে বাংলাদেশ এবং মায়ানমার উপকূলের মধ্যে দিয়ে যাবে।

গতিবেগ থাকবে ১৫০ থেকে ১৬০ গাস্টিং ১৭৫ কিলোমিটার। এই সিস্টেমের জন্য শুধুমাত্র পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের সমুদ্র যেতে মানা করা হয়েছে। আজ শুধু আন্দামানে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে এবং হাওয়ার গতি থাকবে ৫০ থেকে ৬০। বাকি দক্ষিণবঙ্গে ১৫ এবং ১৬ তারিখ কিছু জেলার তাপ প্রবাহ সতর্কতা-বার্তা জারি করা হলো।১৫ তারিখ বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ তাপ প্রবাহ চলবে ও ১৬ তারিখ পশ্চিম মেদিনীপুর বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম ও মুর্শিদাবাদ তাপ প্রবাহ চলবে।

আগামীকাল ১৩ তারিখ কলকাতা সহ উপকূলের কয়েকটা জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে ১৪ তারিখ এবং ১৫ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ার ঝড় বৃষ্টির সম্ভাবনা।।১৫ তারিখ মালদা এবং দুই দিনাজপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী তিনদিন দক্ষিণ বঙ্গ এবং উত্তরবঙ্গের তাপমাত্রা কোন পরিবর্তন নেই।