অবতক খবর :: উত্তর দিনাজপুর ::   ঋণ মুকুবের দাবিতে বন্ধন ব্যাংকের সামনে সরব হলো স্বনির্ভর গোষ্ঠীর ঋণ গ্রহীতা মহিলারা। শনিবার ইসলামপুরে সংশ্লিষ্ট ব্যাংকের সামনে এই দাবিতে সামিল হন স্থানীয় থানা কলোনী এলাকার বিভিন্ন গোষ্ঠীর সদস্যরা। তাদের দাবি, ব্যবসার জন্য ঋণ গ্রহণ করেছি। বর্তমানে ব্যবসা বন্ধ। তাই তাদের ঋণ মুকুব করে দেওয়া হোক এবং তারা এই মুহূর্তে কোন কিস্তি দিতে পারছেন না।

বিভিন্ন গোষ্ঠীর তরফ গোপা সাহা জানান, এখানে একাধিক গোষ্ঠী এ দিন জড়ো হয়েছে। ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় তাদের কিস্তির টাকা এই মুহূর্তে দেওয়া সম্ভব নয়। পরবর্তীতে আদৌ তা দিতে পারবেন কিনা তাও জানা নেই। তাই এই ঋণ মুকুব করার দাবি তুলেছেন তারা। যদিও ব্যাংক কর্তৃপক্ষের পক্ষে সুভাষ দাস জানান, এই মুহুর্তেই কিস্তি জমা দিতে হবে এমন ভাবে তারা কাউকেই বলছেন না। তবে আগামী কুড়ি তারিখের পর থেকে ক্ষুদ্র ঋণ চালু করতে হবে আর বি আই এর নির্দেশিকা অনুযায়ী। তাই এইবার তারা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন সেই বার্তা। তবে যাদের ব্যবসা চলছে তারা যদি ঋণ গ্রহণ করে সেক্ষেত্রে আগের বকেয়া ঋণ পরিশোধ করতে বলা হচ্ছে ।

এদিন আগামী কয়েক মাস পর এই করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ওই গোষ্ঠীর মহিলারা পুনরায় ঋণ পাবেন কিনা এই বিষয়টিও জানতে চান ব্যাংক কর্তৃপক্ষের কাছে। তার উত্তরে সুভাষ বাবু বলেন, সংশ্লিষ্ট বিষয়ে কোনো নির্দেশ পেলে পরবর্তীতে তা জানানো হবে।