অবতক খবরঃ উত্তরবঙ্গে টানা বৃষ্টির জেরে একাধিক নদীর জল বাড়ছে। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।উত্তরবঙ্গ সফরে এসেই জরুরি বৈঠকের ডাক দিলেন তিনি । চালসার টিয়াবনে প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, বিপর্যয় মোকাবিলা নিয়ে বৈঠক করবেন মমতা। বৈঠকে ডাকা হয়েছে বিপর্যয় মোকাবিলা দপ্তরের সচিব, সেচ দপ্তরের সচিব-সহ উত্তরবঙ্গের কয়েকটি জেলার জেলাশাসক পুলিশ সুপারদের।
প্রসঙ্গত, সপ্তাহজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। ভুটানে বৃষ্টির জেরে উত্তরবঙ্গে একাধিক নদীর জল বাড়ছে। বিষয়টি মুখ্যমন্ত্রীর কানে গিয়েছে। বিপর্যয় মোকাবিলা নিয়েই মূলত বৈঠক করবেন মুখ্যমন্ত্রী এমনটাই খবর।

বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে উপরের দিকে জেলাগুলিতে। উত্তরবঙ্গের পাঁচ জেলা তথা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহার ও আলিপুরদুয়ারে বেশি বৃষ্টি হতে পারে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণাবর্ত। সেই নিম্নচাপটি ক্রমশ পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হচ্ছে। এরপর ধীরে ধীরে উত্তর-পশ্চিম দিকে সরতে সরতে ওড়িশার উপর দিয়ে ঝাড়খণ্ড পর্যন্ত যাবে নিম্নচাপটি। এছাড়াও উত্তর প্রদেশের উপর আরও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গে আগামি বেশ কয়েকদিন তাপমাত্রার কোনও তারতম্য হবে না।