অবতক খবর,২৭ আগস্ট: পশ্চিমবঙ্গ সরকারের সামাজিক সুরক্ষা প্রকল্পের সুবিধা গুলো উপভোক্তাদের দোরগোড়ায় পৌঁছে দিতে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের রামগঞ্জ ২ ও পন্ডিত পোতা ১ গ্রাম পঞ্চায়েতে বসেছে দুয়ারে সরকারের ক্যাম্প।

রাজ্যের বিভিন্ন স্থানে গত ১৬ই আগস্ট থেকে শুরু হয়েছে দুয়ারে সরকারের ক্যাম্প। সেইমতো ইসলামপুর ব্লকে ও চলছে দুয়ারে সরকারের এই ক্যাম্প। সাধারণ মানুষ তাদের বিভিন্ন কাজকর্ম যা ব্লক অফিস ঘুরে ঘুরে বিভিন্ন দপ্তর ঘুরে ঘুরে পারতেন না তা দুয়ারে সরকারে গিয়ে অনায়াসে করাতে পারছেন।

রামগঞ্জ দুই গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রতিনিধি গুরুম সিংহ জানান মুখ্যমন্ত্রী অজস্র ধন্যবাদের যোগ্য কারণ দুয়ারে সরকারের এই ক্যাম্পের মাধ্যম দিয়ে সাধারন মানুষ বিভিন্নভাবে উপকৃত হচ্ছেন।

তাদের বিভিন্ন কাজকর্ম করাতে পারছেন সবথেকে বেশি যেটা লাভবান বাড়ির মহিলারা লক্ষী ভান্ডার প্রকল্পের মাধ্যমে ৫০০ টাকা করে পাবেন ও তপশিলি উপজাতি মহিলারা হাজার টাকা করে পাবেন। এতে মহিলাদের যথেষ্টই লাভ হবে। এর ফলে দুয়ারে সরকারের স্বাস্থ্য সাথী প্রকল্পে যেসব আগে ছাড়া পড়ে ছিল সেগুলো এই ক্যাম্পের মাধ্যম দিয়ে সেরে নিতে পারছেন সাধারণ মানুষ। তাদের জমি জায়গার কোন সমস্যা থাকলে বা বিভিন্ন রেশন কার্ডের ক্ষেত্রে কোন সমস্যা থাকলে এই যে দুয়ারে সরকারের যে বিশেষ ক্যাম্পের মাধ্যম দিয়ে সমাধান করে নিতে পারছেন। ব্লক প্রশাসন এখন পাড়ায় এবং দুয়ারে।
অপরদিকে পণ্ডিতপোতা ১ গ্রাম পঞ্চায়েতের বিশিষ্ট সমাজসেবী মনসুর আলী বলেন পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে মাননীয় মুখ্যমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় যে বাড়ির মা বোনেরা লক্ষী ভান্ডার প্রকল্পের মাধ্যম দিয়ে ৫০০ টাকা করে পাবেন তপশিলি জাতি ও উপজাতির মহিলারা হাজার টাকা করে পাবেন এবং এর ফলে যথেষ্টই লাভবান হবেন। গ্রামের মহিলারা এবং সাধারণ মহিলারা দুয়ারে সরকার প্রকল্পে সাধারণ মানুষের ভীড় উপচে পড়ছে এবং তারা নিজের কাজ নিজে করে নিতে পারছেন। যেকোন সমস্যা এই দুয়ারে সরকারের যে ক্যাম্প সেখানে সমাধান হয়ে যাচ্ছে।