অবতক খবর :: ইসলামপুর ::    অবশেষে ইসলামপুরে গড়ে উঠতে চলেছে কোভিড হাসপাতাল। ইসলামপুর উর্দু একাডেমি ভবনে এই কোভিড হাসপাতালে তৈরি হচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এ বিষয়ে প্রাথমিক প্রস্তুতিও শুরু হয়ে গেছে। শনিবার গোয়াল পুকুর বিধানসভা এলাকার বিপ্রীতে একটি সাংবাদিক সম্মেলন করে জানালেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী।

তিনি বলেন ,তার নিজের এলাকায় একটা মাত্র করোনা পজেটিভ ছিল এবং সে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ।তবে এখনো পর্যন্ত তিনটি কোয়ারেন্টাইন সেন্টারে একশো নব্বই জনের রাখার ব্যবস্থা হয়েছে এবং তাদের খাওয়া-দাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। যাতে তাদের কোনো অসুবিধে না হয় সে বিষয়টিও খোঁজখবর নিয়ে সবসময় দেখা হচ্ছে। অন্যদিকে তিনি জানান, এই সময়ের মধ্যে প্রায় পঁচিশ হাজার পরিবারের কাছে তারা পর্যাপ্ত ত্রাণ নিয়ে পৌঁছে দিয়েছেন ।সেখানে চাল-ডাল সহ বিভিন্ন খাদ্য সামগ্ৰী বন্টন হয়েছে। মানুষ যাতে নিশ্চিন্তে পেট পুরে খেতে পারে তার জন্যই এই কাজ করা হয়েছে। কারণ গোয়ালপুকুর এলাকায় প্রচুর শ্রমিক বাইরে ছিল। প্রতি মাসে তারা একটা টাকার অংক বাড়িতে পাঠাতেন। এখন সমস্ত কিছু বন্ধ। তাই ওদের পরিবারের জন্য ভাবতে হচ্ছে তাদেরকে।

এদিন কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা করে এই বিষয়ে তাদের নিয়ম নীতির তীব্র সমালোচনা করেন গোলাম রাব্বানী ।মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়েও তিনি প্রশংসা করে বলেন শ্রমিকদের জন্য মুখ্যমন্ত্রী প্রচুর কর্মসূচি নিয়েছেন। বাড়ি ফেরার আগে তাদের খোঁজ-খবর নেওয়া এবং তারা কিভাবে আসবে এবং যেখানে রয়েছেন সেখানে সুরক্ষিত রয়েছেন কি না তার জন্য উনিশ টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি যোগাযোগ করেছেন এবং শ্রমিকদের খরচও বহন করেছে রাজ্য সরকার।