অবতক খবর,১৩ জুন, কলকাতা,সুমিতঃ আলিপুর চিড়িয়াখানায় আতঙ্ক। খাঁচা থেকে বেরিয়ে এল শিম্পাঞ্জি। শিম্পাঞ্জি বেরিয়ে আসতেই বন্ধ করে দেওয়া হয় মেইন গেট। বেশ খানিকক্ষণ পর ঘুমপাড়ানি গুলি মেরে বাগে আনা হয় শিম্পাঞ্জিটিকে।

১০টা বেজে ২৩ মিনিটে ঘটনাটি ঘটে বলে আলিপুর চিড়িয়াখানা সূত্রে খবর। নিঃসন্দেহে এই ঘটনায় সাতসকালে চাঞ্চল্য ছড়ায় আলিপুর চিড়িয়াখানায়। শিম্পাঞ্জিটির নাম বুড়ি বলে জানা গিয়েছে। সকালে তাকে খাবার দিতে ঢুকেছিলেন চিড়িয়াখানার কর্মীরা। তখনই কোনওভাবে খাঁচার গেট খোলা পেয়েই সে বেরিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন খাঁচার কোনার দিক দিয়ে বেরিয়ে যায় সেটি।

তারপরই সে চিড়িয়াখানার ভিতর ঘুরতে শুরু করে। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় মেইন গেট। শুরু হয় তাকে ঘুমপাড়ানি গুলি দিয়ে বাগে আনার চেষ্টা। তবে প্রথমেই তাকে বাগে আনা যায়নি। বাগে আনতে বেশ বেগ পেতে হয় চিড়িয়াখানার কর্মীদের। খাঁচা থেকে বেরিয়ে শিম্পাঞ্জিটিকে ঘুরতে জল খেতে দেখা যায়।

বেশ খানিকক্ষণের চেষ্টায় বাগে আনা সম্ভব হয় শিম্পাঞ্জিটিকে। সেটিকে ফিরিয়ে দেওয়া হয়েছে খাঁচায়। তবে এই বিষয়ে চিড়িয়াখানা কর্তৃপক্ষ এখনও কোনও বিবৃতি দেয়নি। মুখে কুলুপ এঁটেই রয়েছে।