অবতক খবর,২৫ জুলাই: আজ সকালেই আমাদের পোর্টালে ডাঃ ঋতম রায় সম্বন্ধীয় একটি খবর প্রকাশিত হয়েছে। আজ সকালেই কাঁচরাপাড়া চরকতলা লাল স্কুল সংলগ্ন অঞ্চলে দেখা যায় যে তাঁকে ঘিরে স্থানীয় অধিবাসীরা অঞ্চলে একটি পোস্টার লাগিয়ে দিয়েছেন চারিদিকে।

ওই পোস্টারে তাঁকে বয়কট করা হচ্ছে এমনই লেখা রয়েছে। এ বিষয়ে সকালে ডাঃ ঋতম রায়ের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ সম্ভব হয়ে ওঠেনি।
তবে তাঁর প্রতিক্রিয়া নিতে আমরা বিকেলে আবার তাঁর সঙ্গে যোগাযোগ করি।

এই পোস্টারের প্রতিক্রিয়ায় তিনি বলেন,”বিষয়টিকে আমরা গুরুত্ব দিচ্ছি না। আমি এই অঞ্চলে ছোট থেকে বড় হয়েছি। পাড়ায় কিছু মানুষ থাকেন কুৎসা রটানোর জন্য। তেমন বিশেষ কিছুই নয় বিষয়টি।‌ মানুষের উপকার করাই আমার কাজ। যে যাই বলুন না কেন,আমি আমার কাজ করব মানুষের জন্য। সকলেই আমার নিজের লোক,কাছের মানুষ। আমার কাজ মুমুর্ষ রোগীকে দেখা,এটা আমার শপথ। কোন কারণে পাড়ার মানুষের আমার উপর রাগ হতেই পারে। তবে সেটা যদি সরাসরি আমার সাথে এসে তারা আলোচনা করতেন সেটা ভালো হত। কিন্তু এইভাবে পোস্টারিং করাটা আমার কাছে লজ্জাজনক। এখন আমার প্রশ্ন, তবে আমি কাদের জন্য করছি? এই নিয়ে আমি মর্মাহত। আমি কখনও পয়সার জন্য ডাক্তারি করিনি এবং ভবিষ্যতেও করব না। মানুষ আমাকে ভালোবাসেন। মুমুর্ষ রোগীর চিকিৎসা করা আমার দায়িত্ব।”

তাঁর কাছে চিকিৎসা করিয়েছেন এরকম বেশ কিছু রোগীর পরিবার জানান, সকালে যে ঘটনাটি ঘটেছে অর্থাৎ যে পোস্টারিং হয়েছে সেটি ডাক্তার বাবুর বিরুদ্ধে অঞ্চলেরই কিছু মানুষ তাদের ব্যক্তিগত ক্ষোভের বশবর্তী হয়ে কাজটি করেছেন। যা একদমই উচিত হয়নি।

তারা বলেন, ডাক্তারবাবু অত্যন্ত ভালো মানুষ এবং তিনি সবসময় মানুষের জন্য কাজ করেন। গরিব, দুঃস্থদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া থেকে শুরু করে তাদের সুবিধা, অসুবিধা তিনি দেখেন। সুতরাং যে বা যারা তাঁর বিরুদ্ধে এইরকম এই কাজ করেছেন তা খুবই অন্যায় এবং শাস্তিমূলক অপরাধ।