অবতক খবর: আমতায় বিজেপির পাঁচ সদস্যের মহিলা প্রতিনিধি দলকে ‘জয় বাংলা’ স্লোগান তৃণমূলের। ঘোতয়ান ঘিরে রাজনৈতিক চাপানউতোর শুরু। ওই ফ্যাক্ট ফাইন্ডিং টিম এদিন আমতায় এসে আক্রান্তদের সঙ্গে কথা বলেন। ফেরার পথে তাদের ‘জয় বাংলা’ স্লোগান দেয় তৃণমূল এমনটাই অভিযোগ।

হাওড়ার আমতায় বিজেপির মহিলা প্রতিনিধি দল। পাঁচ সদস্যের ওই ফ্যাক্ট ফাইন্ডিং টিম বুধবার সকালে আমতায় এসে আক্রান্তদের সঙ্গে কথা বলে। ফেরার পথে তাদের ‘জয় বাংলা’ স্লোগান দেয় তৃণমূল সমর্থকেরা। এদিন আমতায় আসেন বিজেপির ওই মহিলা প্রতিনিধি দল। আক্রান্তদের দেখতে আমতায় আসেন তারা। আক্রান্তদের কথা শোনেন তারা। এরা সকলেই বিজেপির মহিলা সাংসদ। এই দল তাদের বক্তব্যে নিশানা করেন বাংলার মুখ্যমন্ত্রীকে। ভোট সন্ত্রাসের ফল ভুগতে হবে মমতাকে, বলেন তারা। মঙ্গলবার এরা দেগঙ্গায় যান। আজ আসেন হাওড়ার আমতায়।

সরোজ পান্ডের নেতৃত্বে মধ্যপ্রদেশের সাংসদ সন্ধ্যা রায় সহ পাঁচ সদস্যের সাংসদদের একটি ফ্যাক্ট ফাইন্ডিং দল বুধবার হাওড়ার আমতার গ্রামে যান। যেখানে তাদের কর্মীদের ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে, কর্মীরা ঘরছাড়া সেই এলাকায় গিয়ে তারা তাদের আক্রান্ত প্রার্থী এবং কর্মীদের সঙ্গে এবং তাদের পরিবারের সঙ্গে কথা বলেন। তারা বলেন, এই ঘটনা নক্কারজনক। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে একজন মহিলা হয়েও এখানে মহিলাদের ওপরে অত্যাচার হচ্ছে। তারা আমতার গ্রামে পরিদর্শন করেন। এরপর তারা দিল্লিতে ফিরে জে পি নাড্ডার কাছে পুরো রিপোর্ট তারা পেশ করবেন।

আমতায় কিভাবে তাদের কর্মীদের ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে তাদের কর্মীরা কি রকম দুর্গত অবস্থায় রয়েছেন বাড়িঘর কিভাবে ভাঙা হয়েছে সমস্ত রিপোর্ট তারা জেপি নাড্ডার কাছে তুলে ধরবেন। প্রসঙ্গত, গত ১৪ জুলাই ওই ঘটনা ঘটেছিল। এদিকে, বিজেপির আক্রান্ত কর্মী সমর্থকদের দেখে এই দল গ্রাম থেকে ফিরে যাবার সময় এদের ঘিরে জয় বাংলা স্লোগান দেয় তৃণমূল কর্মী সমর্থকেরা। এই নিয়ে উত্তেজনা ছড়ায়।