অবতক খবর,২৫ আগস্টঃ আমতায় বাসের সঙ্গে লরির মুখোমুখি ধাক্কায় ঘটনাস্থলে মৃত্যু হয় তিন ব্যক্তির। আহত হন প্রায় ২১ জন যার মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এই ঘটনার জেরে শোক প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘটনায় শোকোস্তব্ধ রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। ঘটনার সাথে সাথে হাওড়ার ডিএম এসপি থেকে শুরু করে আধিকারিকদের সঙ্গে ঘনঘন যোগাযোগ রাখা আহত ব্যক্তিদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করা এর মত বিষয়গুলি নিজো হাতে তদারকি করেন পরিবহন মন্ত্রী।

ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের ও নির্দেশ দিয়েছেন তিনি ইতিমধ্যেই। খতিয়ে দেখা হচ্ছে সংশ্লিষ্ট বাস ও লরির সমস্ত কাগজপত্র ঠিক আছে কিনা।

last driving এর মত বিষয়গুলি খতিয়ে দেখে প্রয়োজনে দৃঢ় পদক্ষেপ নেওয়া হবে বলেও এদিন জানালেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী।

শুধুমাত্র কড়া আইন নয়,পুলিশ প্রশাসন আইনের পাশাপাশি নাগরিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেও এবার নতুন ধরনের পরিকল্পনার ভাবনা চিন্তা করছে রাজ্য পরিবহন নিগম বলেও এদিন জানান স্নেহাশীষ বাবু।

অন্যদিকে এদিন,অ্যাপ ক্যাব চালকদের নতুন অগ্রিকেটর আইন চালু করার দাবিতে পরিবহন দপ্তর অভিযান ও পরিবহন মন্ত্রীর কাছে ডেপুটেশন দেন,,, তাদের প্রতিনিধি দল।

নতুন মন্ত্রীর সঙ্গে এদিন app cab এর নানান সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। পাশাপাশি রাজ্য পরিবহন এর বিষয়ে নিয়েও বেশ কিছুটা আলোচনা করা হয়েছে। সমস্যার কথা মন্ত্রী মনোযোগ দিয়ে শুনেছেন এবং প্রতিকারের আশ্বাসও দিয়েছেন। বলে এদিন app cab ও রাজ্য ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাজ্য সি আই টি ইউ এর প্রেসিডেন্ট সুভাষ মুখার্জি সদর্থক আলোচনার কথা জানান।

মন্ত্রী নিজেও চান রাজ্য পরিবহন নিগমের পড়ে থাকা বিভিন্ন সমস্যার আসু সমাধান করতে। সেই লক্ষ্যে ঠান্ডা ঘরে বসে নয় রাজ্য পরিবহন এর অন্তর্গত বিভিন্ন প্রান্তে ছুটে গিয়ে প্রত্যক্ষভাবে সেই সমস্ত সমস্যা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও এদিনে শোনালেন রাজ্যের নতুন পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী।