অবতক খবর,৬ ডিসেম্বরঃ আবাস যোজনার উপভোক্তাদের তদন্তে গিয়ে খুনের হুমকির মুখে মানিকচকের আশা কর্মীরা। তালিকা থেকে নাম বাদ হলে গুলি করে খুনের হুমকি আশা কর্মীদের।গোটা ঘটনায় কাজ বন্ধ করে দিয়ে ব্লক প্রশাসন ও ব্লক স্বাস্থ্য বিভাগের দারস্ত মানিকচকের ব্লক এলাকার আশা কর্মীরা।প্রাণভয়ে আবাস যোজনার স্কুটনির এই কাজ করতে নারাজ আশা কর্মীরা। ব্লক বিডিও ও ব্লক সাস্থ্য আধিকারিক এর কাছে লিখিত অভিযোগ জানিয়ে দাবি আশা কর্মীদের।

প্রশাসনের নির্দেশ অনুসারে মালদা জেলার বিভিন্ন ব্লকের সাথে মানিকচক ব্লকেও আবাস যোজনা তালিকার তদন্ত দায়িত্বভার আশা কর্মী অঙ্গনওয়াড়ি কর্মী ও সিভিক ভলেন্টিয়ারদের দেওয়া হয়েছে। তবে একদল আশা কর্মী, মঙ্গলবার মানিকচক ব্লক ভিডিও ও ব্লক স্বাস্থ্য আধিকারিকের দ্বারস্থ হন। তাদের এই আবাস যোজনার স্কুটনির দায়িত্ব যাতে না দেওয়া হয় সেই দাবী করেন তারা। এমন কাজ তারা করতে চাইছেন না দাবি তুলেছেন মানিকচক ব্লকের বিভিন্ন প্রান্তের আশা কর্মীরা। গোটা ঘটনাই আশা কর্মীরা প্রাণ সংশয় রয়েছে আশঙ্কায় ভুগছেন।

ভুতনি শিবুটোলা এলাকার আশাকর্মী লতিকা রানী মন্ডল অভিযোগ করে বলেন, ব্লক প্রশাসনের তরফে তাদের যে তালিকা দেওয়া হয়েছে সেই তালিকায় বেশিরভাগই উপভোক্তার পাকা বাড়ি গাড়ি রয়েছে। কিন্তু যারা গরীব দুঃস্থ তাদের এই তালিকায় নাম নেই।উপভোক্তার টাকার দিয়ে নাম এই তালিকায় তুলেছেন বলে জানাচ্ছেন তাদের। আর কোন কারনে নাম বাদ পড়লে গুলি মেরে প্রাণ কেড়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে আশা কর্মীদের। রীতিমতো প্রাণ সংশয়ে ভুগছেন তারা। তাই এই কাজ করতে নারাজ হয়ে প্রশাসনের দারস্ত হয়েছেন তারা।

অন্যদিকে নুরপুরের আশা কর্মী মাহামুদা খাতুন জানান, ফোন করে উপভোগ তারা নানান হুমকি দিচ্ছে। টাকার বিনিময়ে তালিকায় নাম উঠেছেন কোনোভাবে তালিকায় নাম তুলেছেন নাম বাদ পড়লে দেখে নেওয়ার হুমকি দিচ্ছেন।তাই কাজ বন্ধ করেছেন বলে জানান।

এ প্রসঙ্গে মানিকচক ব্লক বিডিও শ্যামল মন্ডল জানান, বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের সাথে কথা বলে উপযুক্ত ব্যবস্থার বার্তা দিয়েছেন।