অবতক খবর,২২ নভেম্বর,রানাঘাট,নদীয়া:- আবারও রেশন দুর্নীতি রানাঘাট এক নম্বর ব্লকের বিদ্যানন্দপুরে। রেশন সামগ্রী থেকে বঞ্চিত প্রায় তিন মাস স্থানীয় বাসিন্দারা এমনটাই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। রাতের অন্ধকারে রেশন সামগ্রী পাচারের অভিযোগ উঠল রেশন ডিলারের বিরুদ্ধে।দীর্ঘদিন ধরেই এই দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছে রেশন ডিলার এমনটাই অভিযোগ সাধারণ মানুষের।

রেশন ডিলার হিসাবে নাম রয়েছে মঞ্জু রানী মন্ডলের কিন্তু রিলেশন এর যাবতীয় কাজকর্ম দায়িত্বভার নিয়েছেন তার মেয়ের ছেলে নাতি বিশ্বজিৎ বিশ্বাস। সাধারণ মানুষকে বারংবার হয়রানির শিকার হতে হচ্ছে রেশন সামগ্রী নিতে গিয়ে। রেশন গ্রাহকদের অভিযোগ রেশন সামগ্রী নিতে গেলে রেশন ডিলারের পক্ষ থেকে জানানো হয় যে কখনো লিংক নেই কখনো হাতের ফিঙ্গার গৃপ ম্যাচ করছে না। এই একাধিক কারণ দেখিয়ে বঞ্চিত করা হচ্ছে রেশন দ্রব্য থেকে রেশন গ্ৰাহকদেরকে। রেশন গ্রাহকরা স্থানীয় নপাড়া পঞ্চায়েতে অভিযোগ দায়ের করে কোন সমস্যার সমাধান হয়নি। বারংবার দুর্নীতির অভিযোগ রেশন ডিলারের বিরুদ্ধে।

আজ রাতের অন্ধকারে রেশন সামগ্রী সরাতে গিয়ে হাতেনাতে ধরা পরে গ্রামবাসীর কাছে। রেশন সামগ্রী বোঝাই ভ্যান ঘিরে উত্তেজনা রেশন গ্রাহক ও সাধারণ মানুষের। খবর দেওয়া হয় রানাঘাট প্রশাসনকে এবং খবর পাঠানো হয় রানাঘাট এক নম্বর ব্লকের আধিকারিকের কাছে। যদিও ঘটনাস্থলে আটক হয়ে রয়েছে রেশন সামগ্রী। স্থানীয় গ্রামবাসীদের দাবি প্রশাসন আসলে তবেই প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে এই রেশন সামগ্রী। এখন দেখার কি ব্যবস্থা গ্রহণ করেন প্রশাসন।