অবতক খবর,১৭ এপ্রিলঃ দক্ষিণ দিনাজপুরে দন্ডি কাটার ঘটনা সহ চোপড়ায় আদিবাসীদের উপর জমি মাফিয়াদের সশস্ত্র হামলার ঘটনায় ১৭ এপ্রিল আদিবাসী সেঙ্গেল অভিযানের নেতৃত্বে বাংলা বনধ চলছে। মূলত চোপড়ার ভৈসপিটা এলাকায় পিয়ারী লাল টি কোম্পানি প্রাইভেট লিমিটেড নামক বন্ধ চা বাগানের কর্মহীন আদিবাসী শ্রমিকদের আর্থিক সহযোগিতা ব্যবস্থা সহ বাগানে অবস্থানরত আদিবাসীদের জোরপূর্বক উচ্ছেদ বন্ধ করা ও তাদের দখলে থাকা জমির পাট্টা করা সহ পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালন করা এবং আরও বিভিন্ন দাবিতে এদিনের এই বাংলা বনধ কর্মসূচী পালন করছে আদিবাসী সেঙ্গেল অভিযান।

এদিন সকাল আটটা নাগাদ চোপড়া থানার কালাগছ মোড় এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ শুরু হয়। স্কুল পড়ুয়াদের যানবাহন, এম্বুলেন্স ও সেনার গাড়ি ছাড়া মোটর বাইককেও যেতে দেওয়া হচ্ছে না। অবরোধের জেরে আটকে পড়েছে বহু নিত্যযাত্রী সহ দূরপাল্লার যানবাহন। চরম ভোগান্তিতে রীতিমতো নাকাল যাত্রীরা। চোপড়া এলাকায় অধিকাংশ দোকানপাট গন্ডগোলের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে। ইসলামপুর পুলিশ জেলার ডিএসপি ধ্রুব প্রধান ও চোপড়া থানার আইসি হেমন্ত কুমার শর্মার নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

পুলিশের তরফে বারবার আদিবাসীদের বোঝানো হলেও অবরোধে অনড় আদিবাসী সেঙ্গেল অভিযানের কর্মীরা। স্বাভাবিক ভাবেই ১২ ঘন্টার এই বাংলা বনধে ইসলামপুর মহকুমার অন্যত্র তেমন প্রভাব না পড়লেও চোপড়াতে ব্যাপক প্রভাব লক্ষ্য করা গিয়েছে।